দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়াকে হারাল আফগানিস্তান

দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়াকে হারাল আফগানিস্তান

টানা দুই ম্যাচ হারের পর অবশেষে সুপার এইটে জ্বলে উঠল আফগানিস্তান। শক্তিশালী অস্ট্রেলিয়াকে তারা হারিয়ে দিয়েছে ২১ রানে। আট বোলার ব্যবহার করলেন আফগান অধিনায়ক রশিদ খান। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্রেফ ধসে গেল অজিদের ব্যাটিং লাইনআপ।

সেন্ট ভিনসেন্টে বাংলাদেশ সময় রোববার সকালে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৪৮ রান তোলে আফগানিস্তান। ১৫ ওভার ৫ বল স্থায়ী ওপেনিং জুটিতেই আসে ১১৮ রান। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ খেলেন ৪৯ বলে ৪টি করে চার-ছক্কায় ৬০ রানের দারুণ ইনিংস। আরেক ওপেনার ইব্রাহিম জারদানও ৪৮ বলে ৬ চারে করেন ৫১ রান। এরপর আর কেউ বড় স্কোর গড়তে পারেননি।

১৮তম ওভারের শেষ বল আর ২০তম ওভারের প্রথম দুই বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন প্যাট কামিন্স। ৪ ওভারে খরচ করেন ১৮ রান। তার শিকার যথাক্রমে- আফগান অধিনায়ক রশিদ খান, কারিম জানাত ও গুলবাদিন নাইব। এছাড়া ২টি উইকেট নেন অ্যাডাম জ্যাম্পা।

রান তাড়ায় ইনিংসের তৃতীয় বলেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। বিস্ফোরক ব্যাটার ট্রাভিস হেডকে (০) বোল্ড করে দেন নভিন উল হক। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার করেন মাত্র ৩ রান। অজিদের ৮ ব্যাটার দুই অংকেই যেতে পারেননি!

৪১ বলে ৫৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল, যা আর কাজে আসেনি। অধিনায়ক মিচেল মার্শ ১২ আর স্টয়নিস করেন ১১ রান। ১৯.২ ওভারে ১২৭ রানে অল-আউট হয় অস্ট্রেলিয়া। ২০ রানে ৪ উইকেট নিয়েছেন গুলবাদিন নাইব। আর নভিন উল হক নিয়েছেন ২০ রানে ৩টি।

মন্তব্য করুন:

Add