আগ্রহ হারালে খেলব না, অবসর প্রশ্নে বললেন সাকিব

আগ্রহ হারালে খেলব না, অবসর প্রশ্নে বললেন সাকিব

বয়স হয়ে গেছে ৩৭ বছর, ফর্মও আর আগের মতো নেই। সাকিব আল হাসান নিঃসন্দেহে ক্যারিয়ারের শেষ পর্যায়ে আছেন। কিন্তু তিনি অবসর নেবেন কবে? সম্প্রতি বীরেন্দ্র শেবাগ তো সাকিবকে অবসর নিতে বলেছেন। কিন্তু সাকিব নিজে কী ভাবছেন? 

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে ৫০ রানে হারের পর সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠল সাকিবের অবসর বিষয়ে। এক সাংবাদিক জানতে চাইলেন, এটাই সাকিবের ক্যারিয়ারের শেষ টি-টুয়েন্টি বিশ্বকাপ কিনা? সাকিবের জবাব,  “এটাই শেষ কি না, জানি না। পৃথিবীতে যে কোনো সময় যে কোনো কিছু হওয়া সম্ভব। এগুলো আসলে আলোচনা করবে ক্রিকেট বোর্ড। তাছাড়া আমার ব্যক্তিগত কিছু চিন্তা থাকতে পারে। কিন্তু এগুলো আসলে এখানে আলোচনা করার কিছু নয়।”

সাকিব আরও বলেন, “খেলাটা উপভোগ না করলে তো আর খেলার বিষয় নয়। তবে এটা আসলে সময়ের ব্যাপার। বিষয়টি সময়ের ওপরই ছেড়ে দিই। যখন সময় হবে, তখন সবাই সবকিছু জানতে পারবে। দল যদি মনে করে, আমাকে তাদের প্রয়োজন আছে এবং আমার যদি মনে হয়, দলকেও আমার প্রয়োজন, এ ছাড়া আমার মধ্যে যদি আগ্রহটা থাকে, তাহলে আমি দলের হয়ে খেলব। আর যদি খেলার আগ্রহটা হারিয়ে ফেলি, আমি আর খেলাটা উপভোগ না করি, তাহলে আর খেলব না।”

মন্তব্য করুন: