সাকিবকে ফের অবসর নিতে বললেন শেবাগ

সাকিবকে ফের অবসর নিতে বললেন শেবাগ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশের পরাজয়ের পর সাকিব আল হাসানের তীব্র সমালোচনা করেছিলেন বীরেন্দ্র শেবাগ। ভারতের সাবেক এই বিধ্বংসী ওপেনারের বক্তব্য নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। এবার ভারতের কাছে হারের পর ফের সাকিবকে নতুনদের জন্য দলে জায়গা ছেড়ে দিতে বললেন শেবাগ।

টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে ভারতের কাছে ৫০ রানে হেরেছে বাংলাদেশ। ১৯৬ রান তাড়া করতে নেমে সাকিব ৭ বলে এক চার এক ছক্কায় করেন ১১ রান। ওই সময় উইকেটে তার সঙ্গী ছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বড় স্কোর তাড়ায় তখন সাকিবকে উইকেটে থেকে শান্তকে সঙ্গ দেওয়া উচিত ছিল বলে মনে করেন শেবাগ।

‘ক্রিকবাজ’ এর ম্যাচ বিশ্লেষণে শেবাগ বলেছেন, “আপনার সঙ্গে যখন একজন ব্যাটসম্যান খেলছে, তখন তাকে সঙ্গ দিন। ম্যাচটা গড়ে তোলার চেষ্টা করুন। কিন্তু আপনি ১১ রান করে চলে গেলেন! তার এত অভিজ্ঞতা থাকার পরও কেন যে সেটার ব্যবহার করে না আমি সেটাই বুঝতে পারি না। এমন নয় যে তাকে প্রতি বলে ছক্কা মারতে হবে। সে তার অভিজ্ঞতার ব্যবহার করে না। এজন্য আমি আগেরবার বলেছিলাম, সাকিব আল হাসানকে নতুন কোনো ক্রিকেটারের জন্য জায়গা ছেড়ে দেওয়া উচিত।”

শেবাগ যতই বলুন, সাকিব কিন্তু এই মুহূর্তে অবসর নিয়ে ভাবছেন না। ভারত ম্যাচের পর সংবাদ সম্মেলনে অবসর প্রশ্নে তার জবাব ছিল, "দল যদি মনে করে, আমাকে তাদের প্রয়োজন আছে এবং আমার যদি মনে হয়, দলকেও আমার প্রয়োজন, এছাড়া আমার মধ্যে যদি আগ্রহটা থাকে, তাহলে আমি দলের হয়ে খেলব। আর যদি খেলার আগ্রহটা হারিয়ে ফেলি, আমি আর খেলাটা উপভোগ না করি, তাহলে আর খেলব না।”

মন্তব্য করুন: