সমালোচকদের জবাব দিলেন হার্দিক পান্ডিয়া

সমালোচকদের জবাব দিলেন হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়াকে টি-টুয়েন্টি বিশ্বকাপ দলে নেওয়ায় তুমুল বিতর্ক হয়েছিল। ভারতীয় নির্বাচকদের ধুয়ে দিয়েছিলেন বিশ্লেষক এবং সমর্থকদের একটি অংশ। কারণ, সবশেষ আইপিএলে বাজে পারফরম্যান্সের পাশাপাশি নানা বিতর্কে জড়িয়েছিলেন হার্দিক। সেই হার্দিকই বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন। সমালোচকদের ব্যাটে-বলে জবাব দেওয়ার পর এবার তিনি মুখ খুললেন।

সবশেষ আইপিএলের আগে হুট করেই মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয় হার্দিককে। সমর্থকেরা এটা মানতে পারেননি। তাই হার্দিক প্রতিটি ম্যাচেই মাঠে নামলেই দুয়ো শুনতেন। এর প্রভাব পড়ে তার পারফর্মেন্সেও। ১৩ ইনিংস ব্যাটিং করে ১৮ গড়ে করেন মাত্র ২১৬ রান। ১২ ইনিংসে ৩৬ ওভার বোলিং করে উইকেট পান ১১টি, ইকোনমি ছিল ১০.৭৫। তাই হার্দিককে বিশ্বকাপ দলে চাননি অনেকেই।

ভারত ইতোমধ্যেই বিশ্বকাপের সেমি-ফাইনালে এক পা দিয়ে রেখেছে, যাতে বড় অবদান হার্দিকের। এখন পর্যন্ত খেলা ৫ ম্যাচে বোলিং করেছেন ১৭ ওভার, উইকেট নিয়েছেন ৮টি। ইকোনমি রেটও খুব ভালো, ৬.৪৭। ব্যাট হাতে ৩ ইনিংসে করেছেন ৭, ৩২ ও অপরাজিত ৫০ রান। বাংলাদেশের বিপক্ষে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। এমন পারফর্মেন্সের পর হার্দিক তো সমালোচকদের জবাব দিতেই পারেন।

অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিসি প্রকাশিত এক ভিডিওবার্তায় হার্দিক বলেছেন, “আমি এক বছর বোলিং করিনি, এ ছাড়া আমি আমার সব দলের জন্যই বল করেছি। কিন্তু ‘হার্দিক পান্ডিয়ার বোলিং না করা’ আলোচনার বড় বিষয় হয়ে গিয়েছিল। সব বিভাগে জ্বলে উঠতে আমি কঠিন পরিশ্রম করেছি। বোলিং ভালো করলে ব্যাটিংয়ে সেটার প্রভাব পড়ে, ব্যাটিং ভালো করলে বোলিংয়ে।”

মন্তব্য করুন: