আফগনিস্তানের কাছে হারের পর অজি বোর্ডকে খাজার খোঁচা

আফগনিস্তানের কাছে হারের পর অজি বোর্ডকে খাজার খোঁচা

টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তানের কাছে অস্ট্রেলিয়ার হারের পর মুখ খুলেছেন উসমান খাজা। রাজনৈতিক কারণে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না অস্ট্রেলিয়া। এই বিষয়টি সামনে এনে সরাসরি না হলেও ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) খোঁচা মেরেছেন দেশটির এই টেস্ট ওপেনার।

সোশ্যাল মিডিয়ায় আফগানদের অভিনন্দন জানিয়ে খাজা লিখেছেন, তোমরা দারুণ খেলেছ ভাই। সেরা দল হিসেবেই জয় পেয়েছ। তোমরা এখন তোমাদের দেশের বহু মানুষের কাছে অনুপ্রেরণা। যে আফগানেরা অন্য দেশে থাকেন তাদের কাছেও তোমরা অনুপ্রেরণা। দুঃখের বিষয় হলো, অস্ট্রেলিয়ার মাটিতে তোমাদের সবাইকে একসঙ্গে খেলতে দেখার সুযোগ পাই না।

আফগানিস্তানে তালেবান শাসন শুরুর পর মেয়েদের ক্রিকেট বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকেই আফগানিস্তানে মানবাধিকার, নারী স্বাধীনতা নেই- এমন অভিযোগে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না অস্ট্রেলিয়া। এর আগে বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন আফগান অধিনায়ক রশিদ খান।

রশিদ বলেছিলেন, আমরা খেলোয়াড়। খেলাধুলা ভালোবাসি। আমাদের দেশের মানুষও খেলাধুলা ভালোবাসে। দেশের মানুষের একমাত্র আনন্দের উৎস ক্রিকেট। এটাই একমাত্র খেলা, যেটা নিয়ে আফগানিস্তানের মানুষ উৎসব করতে পারে। যদি সেই সুখটাকেও আমরা কেড়ে নেই, তাহলে জানি না আফগানিস্তানের জন্য আর কী নিয়ে বাঁচবে!

মন্তব্য করুন:

Add