শুভমানের নেতৃত্বে জিম্বাবুয়ে সফরে যাবে ভারত

শুভমানের নেতৃত্বে জিম্বাবুয়ে সফরে যাবে ভারত

টি-টুয়েন্টি বিশ্বকাপের মাঝেই জিম্বাবুয়ে সিরিজের জন্য দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। টি-টুয়েন্টি সিরিজের ১৫ জনের দলের নেতৃত্বে আছেন বিশ্বকাপের মূল দলে সুযোগ না পাওয়া শুভমান গিল। তরুণদের নিয়ে গঠিত দলটিতে নতুন মুখ পাঁচ জন। 

প্রত্যাশিতভাবেই জিম্বাবুয়ে সিরিজে খেলবেন না রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরাহরা। বিশ্বকাপের স্কোয়াড থেকে আছেন কেবল জশস্বী জয়সোয়াল এবং সঞ্জু স্যামসন। এই সুযোগে দলে প্রথমবার ডাক পেয়েছেন অভিষেক শর্মা, রিয়ান পরাগ, নীতিশ রেড্ডি, ধ্রুব জুরেল এবং তুষার দেশপাণ্ডে। তাদের মধ্যে ধ্রুব টেস্ট ক্রিকেট খেললেও টি-টুয়েন্টি দলে সুযোগ পেলেন প্রথমবার।

ভারতের বিশ্বকাপ দলে আইপিএলে পারফর্ম করা অনেক তরুণকে সুযোগ দেওয়া যায়নি। তখন বিসিসিআই জানিয়েছিল, এই তরুণদের পরবর্তী সিরিজের জন্য প্রস্তুত রাখা হয়েছে। অবশেষে বাস্তবে তেমনটাই দেখা গেল। বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে তুমুল আলোচনার জন্ম দেওয়া রিঙ্কু সিংও আছেন এই দলে।

টি-টুয়েন্টি বিশ্বকাপে সুযোগ না পাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে ৬ জুলাই থেকে। পরের ম্যাচগুলো হবে ৭, ১০, ১৩ ও ১৪ জুলাই। সবগুলো ম্যাচই হবে হারারেতে। 

জিম্বাবুয়ে সফরের ভারতীয় দল: শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), নীতিশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার , তুষার দেশপান্ডে।

মন্তব্য করুন: