‘হিটম্যান’ রোহিতের তাণ্ডবে ভারতের রান পাহাড়

‘হিটম্যান’ রোহিতের তাণ্ডবে ভারতের রান পাহাড়

বড় দলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ান বোলারদের তুলোধুনো করে খেললেন ৯২ রানের বিস্ফোরক ইনিংস। ভারত অধিনায়ক সেঞ্চুরি মিস করলেও নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৫ রানের পাহাড় গড়ল ভারত। এই ম্যাচের ওপর নির্ভর করছে অস্ট্রেলিয়ার সেমিফাইনাল খেলা।

সেন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতকে উড়ন্ত শুরু এনে দেন অধিনায়ক রোহিত শর্মা। যদিও জস হ্যাজেলউডের করা দ্বিতীয় ওভারেই ক্যাচ দিয়ে ফিরেন ৫ বলে ০ রান করা বিরাট কোহলি। কিন্তু তার অভাব রোহিত বুঝতেই দেননি। মাত্র ১৯ বলে তুলে নেন ফিফটি। রিশাভ পান্তের সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েন মাত্র ৩৮ বলে ৮৭ রানের বিস্ফোরক জুটি, যাতে বড় অবদান রোহিতের।

অষ্টম ওভারে মার্কাস স্টয়নিসের শিকার হওয়ার আগে পান্ত করেন ১৪ বলে ১৫ রান। রোহিত দ্রুতই এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু দুর্ভাগ্য তার। তিন অংক থেকে মাত্র ৮ রান দূরে থাকতে তাকে বোল্ড করে দেন মিচেল স্টার্ক। রোহিতের ৪১ বলে ৯২ রানের বিস্ফোরক ইনিংসটিতে ছিল ৭টি চার এবং ৮টি ছক্কা। দ্বাদশ ওভারে রোহিতের বিদায়ের পর দ্রুতগতিতে রান তুলতে থাকেন সূর্যকুমার যাদব এবং শিবম দুবে।

১৬ বলে ৩ চার ২ ছক্কায় ৩১ রান করা সূর্যকুমার আউট হলে ভাঙে ১৯ বলে ৩২ রানের চতুর্থ উইকেট জুটি। ক্রিজে আসেন হার্দিক পান্ডিয়া। ২২ বলে ২৮ রান করে আউট হন দুবে। শেষে হার্দিকের ১৭ বলে ২৭ আর জাদেজার ৫ বলে ৯ রানের অপরাজিত ইনিংসে ভারতের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ২০৫ রান।

মন্তব্য করুন:

Add