২০০ ছক্কায় ইতিহাস গড়লেন রোহিত

২০০ ছক্কায় ইতিহাস গড়লেন রোহিত

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে বিস্ফোরক ইনিংস উপহার দিয়েছেন রোহিত শর্মা। অল্পের জন্য মিস করেছেন সেঞ্চুরি। তবে দলকে বড় স্কোর এনে দেওয়ার পাশাপাশি প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে দুইশ ছক্কার অনন্য কীর্তি গড়েছেন ভারত অধিনায়ক।

সোমবার সেন্ট লুসিয়ায় রোহিতের ব্যাট থেকে আসে ৪১ বলে ৭ চার ৮ ছক্কায় ৯২ রানের ইনিংস। এই ম্যাচে খেলার আগে তার নামের পাশে ছিল ১৯৫টি ছক্কা। এদিন ইনিংসের তৃতীয় ওভারেই মিচের স্টার্ককে তিন ছক্কা মারেন রোহিত। পঞ্চম ওভারে প্যাট কামিন্সের একটি লেন্থ বল ডিপ মিডউইকেটের ওপর দিয়ে সীমানাছাড়া করে তিনি দুইশ ছক্কার মাইলফলকে পৌঁছে যান।

দুইশ ছক্কার মাইফলক ছুঁতে রোহিতের লেগেছে ১৪৯ ইনিংস। ছক্কার তালিকায় তার ধারেকাছেও কেউ নেই। ১১৮ ইনিংসে ১৭৩ ছক্কা নিয়ে দুইয়ে আছেন নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিল, যিনি অনেকদিন ধরেই জাতীয় দলের বাইরে। আর কোনো ব্যাটারের দেড়শ ছক্কাও নেই। তিন সংস্করণ মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ৬১০*টি ছক্কার মালিকও রোহিত।

অজিদের বিপক্ষে ছক্কার রেকর্ডের পাশাপাশি ভারতের হয়ে টি-টুয়েন্টিতে সবচেয়ে বেশি রানের রেকর্ডও নিজের করে নেন রোহিত। স্রেফ ১৯ বলে ফিফটি করা রোহিতের রান এখন ৪ হাজার ১৬৫। দুই নম্বরে আছেন বিরাট কোহলি। অজিদের বিপক্ষে ডাক মারা কোহলির সংগ্রহ ৪ হাজার ৭৩ রান। এছাড়া তার ৮ ছক্কা বিশ্বকাপের ম্যাচে ভারতের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ।

মন্তব্য করুন:

Add