এসেই বিশ্বকাপে বাংলাদেশের সেরা বোলার রিশাদ

এসেই বিশ্বকাপে বাংলাদেশের সেরা বোলার রিশাদ

বাংলাদেশের লেগ স্পিন বিভাগের সবেধন নীলমণি রিশাদ হোসেন এবারই প্রথম বিশ্বকাপ খেলতে গেছেন। শুধু তাই নয়, এই প্রথমবার কোনো লেগস্পিনার নিয়ে বিশ্বকাপে গেছে বাংলাদেশ দল। ব্যাটাররা চরম ব্যর্থ হলেও বোলিং ইউনিট ভালো করেছে যাদের মধ্যে সবচেয়ে সফল রিশাদ।

গ্রুপ পর্ব এবং সুপার এইট মিলিয়ে ৭ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছেন রিশাদ, যা এবারের বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ। শুধু তাই নয়, টি-টুয়েন্টি বিশ্বকাপের এক আসরে বাংলাদেশের কোনো বোলারের সর্বোচ্চ উইকেট এটিই। ২১ বছর বয়সী রিশাদ ছাড়িয়ে গেছেন সাকিব আল হাসানকে। বাংলাদেশের অল-রাউন্ডার ২০২১ আসরে ১১ উইকেট নিয়েছিলেন।

পুরো টুর্নামেন্টে মোট ২৫ ওভার বোলিং করেছেন রিশাদ। ওভারপ্রতি রান দিয়েছেন ৭.৭৬। সবচেয়ে বড় কথা, দলের যখনই প্রয়োজন হয়েছে, তখনই তিনি ব্রেক থ্রু দিয়েছেন। 

আগ্রাসী পেস বোলিংয়ে নজরকাড়া আরেক তরুণ তানজিম সাকিব এই আসরে নিয়েছেন ১১ উইকেট। ২১ বছর বয়সী পেসার ৭ ম্যাচে ২৪ ওভার বোলিং করে ওভারপ্রতি ৬.২০ রান দিয়েছেন।

টি-টুয়েন্টি বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি ১৬ উইকেটের রেকর্ড এতদিন ছিল ওয়ানিন্দু হাসারাঙ্গার একার। চলতি আসরে তার রেকর্ড ইতোমধ্যেই ছুঁয়ে ফেলেছেন ফজলহক ফারুকী। সেমি-ফাইনালে আফগান পেসার নিশ্চয়ই রেকর্ডটি নিজের করে নিতে চাইবেন।

মন্তব্য করুন: