শ্রীলঙ্কার প্রধান কোচের পদত্যাগ

শ্রীলঙ্কার প্রধান কোচের পদত্যাগ

ভুলে যাওয়ার মতো একটি টি-টুয়েন্টি বিশ্বকাপ কাটাল শ্রীলঙ্কা। গ্রুপ পর্বেই থেমে গিয়েছিল তাদের যাত্রা। এবার শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালেন ক্রিস সিলভারউড। বৃহস্পতিবার আনুষ্ঠানিক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

পরিবারকে সময় দেওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত জানিয়ে সিলভারউড বলেছেন, “আন্তর্জাতিক কোচ হওয়ার মানে আপনাকে লম্বা সময় কাছের মানুষদের থেকে দূরে থাকতে হয়। পরিবারের সঙ্গে দীর্ঘ আলাপের পর ভারাক্রান্ত হৃদয়ে আমার মনে হচ্ছে, এখন বাড়ি ফিরে একসঙ্গে ভালো সময় কাটানোর পালা।”

২০২২ সালের এপ্রিলে শ্রীলঙ্কার দায়িত্ব নেন ইংলিশ কোচ। গত এপ্রিলে মেয়াদ শেষ হলে টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি নবায়ন করা হয়। তার কোচিংয়ের ২০২২ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা। ২০২৩ আসরে হয় রানার্স-আপ। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজও জিতেছিল লঙ্কানরা।

তবে সবশেষ ছয় মাসে শ্রীলঙ্কার ক্রিকেট যেন পথ হারায়। গত ওয়ানডে বিশ্বকাপে তারা নবম স্থান অর্জন করায় ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও কোয়ালিফাই করতে পারেনি। এরপর অবশ্য বাংলাদেশের মাটিতে টেস্ট আর টি-টুয়েন্টি সিরিজ জিতেছিল। তবে টি-টুয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতাই সঙ্গী হলো তাদের।

মন্তব্য করুন: