ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ম্যাচের মতো ব্যাটিং চান রোহিত

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ম্যাচের মতো ব্যাটিং চান রোহিত

আরেকটি ম্যাচ জিতলেই ৭ মাসের মাঝে দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত। গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে গিয়েও হারতে হয়েছে অস্ট্রেলিয়ার কাছে। এবার অস্ট্রেলিয়া নেই, তবে ফাইনালে উঠতে তাদের সামনে বাধা ইংল্যান্ড। সুপার এইটে বাংলাদেশের বিপক্ষে যে রকম ব্যাট করেছিল ভারত, বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে সেরকম পারফর্মেন্সই চান অধিনায়ক রোহিত শর্মা।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে রোহিত বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ভয়ডরহীন ক্রিকেট উপহার দেওয়া। গত কয়েক বছরে সেই আবহ আমরা দলে গড়ে তুলেছি। এই সংস্করণটাই এমন যে, ব্যক্তিগত স্কোর ও প্রতিভা খুব বেশি পাত্তা পায় না। কেউ যদি এমন কিছু করতে পারে, তাহলে খুবই ভালো। তবে কারও ভাবনায় এটা থাকা যাবে না যে ৭০ রান করব বা ৯০ রান কিংবা সেঞ্চুরি।”

উদাহরণ দিয়ে রোহিত বলেন, “বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি ছিল পারফেক্ট। কারণ, ওই ম্যাচে স্রেফ একজন ফিফটি করেছিল, বাকি সবাই ২০-৩০ রান করে করেছে। তারপরও আমরা ১৯৮ রান (আসলে ১৯৬) তুলেছি, যা খুব ভালো স্কোর। প্রত্যেক ক্রিকেটার নিজ নিজ ভূমিকা পালন করায় এটা সম্ভব হয়েছে। (সেমিফাইনালে) এটাই আমাদের করতে হবে। যদি ৮ জন ব্যাটসম্যান খেলাই, সবাই নিজের ভূমিকা পালন করলে আমরা কাঙ্ক্ষিত স্কোর পেয়ে যাব।”

বোলিং পরিকল্পনা নিয়ে ভারত অধিনায়ক বলেন, “বোলিংয়েই এমন কিছুই আশা করি। কোনো একজনের ব্যক্তিগত ভালো দিনের জন্য বসে থাকলে হবে না। চার ওভার বোলিং কেউ না-ই পেতে পারে, দুই-এক ওভার পেতে পারে। সবাইকে বারবার বুঝিয়েছি যে, ‘তোমার কাছ থেকে কার্যকর দুই-এক ওভার চাই। আঁটসাঁট দুই-এক ওভার। তুমি এক প্রান্তে চাপ তৈরি করতে পারলে অন্য প্রান্ত থেকে আরেক বোলার এসে উইকেট পেতে পারে।”

মন্তব্য করুন: