রোহিতের হাতেই বিশ্বকাপ শিরোপা দেখতে চান হাফিজ

রোহিতের হাতেই বিশ্বকাপ শিরোপা দেখতে চান হাফিজ

আর দুটি ম্যাচের পরই টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপার ফয়সলা হয়ে যাবে। ভারতের এখনো ফাইনাল নিশ্চিত না হলেও এবারের বিশ্বকাপ ট্রফিটা রোহিত শর্মার হাতেই দেখতে চান পাকিস্তানের সাবেক অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ। বর্ণাঢ্য ক্যারিয়ারে রোহিত কোনো ফরম্যাটেই বিশ্বকাপ জিততে পারেননি। অনেকের মতে, এবারের আসরটাই তার শিরোপা জয়ের শেষ সুযোগ।

অধিনায়ক হওয়ার পর ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতকে সেমিফাইনালে তুলতে পারেননি রোহিত। পরের আসরে সেমি-ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে। এরপর ঘরের মাঠে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেও হারতে হয়েছে অস্ট্রেলিয়ার কাছে। পাকিস্তানের সাবেক অধিনায়ক হাফিজ মনে করেন, এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ যদি কারও সত্যিকারের প্রাপ্য হয়, সেটি রোহিত শর্মার।

এক টিভি শোতে হাফিজ বলেন, “রোহিতের ব্যাটিংয়ের সবচেয়ে চমৎকার দিক হচ্ছে, সে কোনো ধরনের মাইলফলক বা অর্জন নিয়ে মাথা ঘামায় না। সে নিজেই বলেছে ফিফটি বা সেঞ্চুরি এখন তার মাঝে কোনো অনুভূতির সৃষ্টি করে না। সে বিশ্বকাপ জিততে চায়। সে এমন কিছু অর্জন করতে চায়, যাতে সবাই তাকে মনে রাখবে। রোহিত হচ্ছে একমাত্র ক্রিকেটার, যার এই বিশ্বকাপ প্রাপ্য।”

সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে রোহিতের ৪১ বলে ৯২ রানের ইনিংসটির প্রশংসায় হাফিজ বলেন, “সেটা ছিল পুরোপুরি ‘রোহিত শো’। কোনো অধিনায়কের ব্যাট থেকে আসা অন্যতম সেরা ইনিংস, যার দ্বারা সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। রোহিতের সামর্থ্য নিয়ে কারও কোনো সন্দেহ থাকা উচিত নয়। সে নিঃস্বার্থভাবে ব্যাটিংটা করে যায়। ম্যাচে যেভাবে সে সম্পৃক্ত থাকে, সেটি দুর্দান্ত। সে ক্রিকেটের অন্যতম গ্রেট।”

মন্তব্য করুন: