এক ছক্কায় বিশ্বকাপে রোহিতের ২ কীর্তি

এক ছক্কায় বিশ্বকাপে রোহিতের ২ কীর্তি

চলতি টি-টুয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত সময় পার করছেন রোহিত শর্মা। তার নেতৃত্বে ১০ বছর পর প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ভারত। ব্যাট হাতেও আছেন দুর্দান্ত ছন্দে। আর সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৫৭ রানের ইনিংস খেলার পথে এক ছক্কায় দুটি কীর্তি গড়েছেন ভারতীয় অধিনায়ক।

বৃহস্পতিবার গায়ানায় ফাইনালে ওঠার লড়াইয়ে ইংল্যান্ডকে ৬৮ রানে হারায় ভারত। দলের হয়ে ৩৯ বলে সর্বোচ্চ ৫৭ রান করেন রোহিত। ৬ চার ও ২ ছক্কায় সাজানো এই ইনিংসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টুয়েন্টি বিশ্বকাপে ৫০টি ছক্কা হাঁকানোর মাইলফলক স্পর্শ করেন এই ওপেনার। প্রথম ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়েন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ক্রিস গেইল। টুর্নামেন্টে তার মোট ছক্কা ৬৩টি।

ম্যাচের ১২তম ওভারে দ্বিতীয় ছক্কা হাঁকিয়ে এই মাইলফলক স্পর্শ করার পাশাপাশি আরও একটি কীর্তি গড়েন রোহিত। স্যাম কারেনের করা ওভারের তৃতীয় বলে ফাইন লেগের উপর দিয়ে হাঁকানো ছক্কায় প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে টি-টুয়েন্টি বিশ্বকাপের কোনো নকআউট ম্যাচে ফিফটি তুলে নেন তিনি। এর আগে দেশটির কোনো অধিনায়ক টুর্নামেন্টের নকআউট ম্যাচে ৫০ বা তার বেশি রানের ইনিংস খেলতে পারেননি।

মন্তব্য করুন: