ভারতের খেলা দেখে দক্ষিণ আফ্রিকা ভয়ে থাকবে: শোয়েব

ভারতের খেলা দেখে দক্ষিণ আফ্রিকা ভয়ে থাকবে: শোয়েব

টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা নির্ধারণে আর ২৪ ঘণ্টাও বাকি নেই। আসরের সেরা দুটি দল ভারত আর দক্ষিণ আফ্রিকাই ফাইনালে উঠেছে। দুটি দলই এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি। দুই একজন ছাড়া ভারতের প্রায় সবাই দুর্দান্ত ফর্মে আছেন। সেমিফাইনালে ভারত যেভাবে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল, তাতে দক্ষিণ আফ্রিকা ভয়ে থাকবে বলে মনে করছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার।

বৃহস্পতিবার আসরের দ্বিতীয় সেমি-ফাইনালে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডে ৬৮ রানের বড় ব্যবধানে হারায় ভারত। এ যেন গত আসরের সেমি-ফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হারের প্রতিশোধ। ম্যাচের পর নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, “ভারত ফাইনাল খেলার যোগ্য দাবিদার। আগেও অনেকবার বলেছি, সবশেষ দুটি বিশ্বকাপ তাদের জেতা উচিত ছিল এবং এই বিশ্বকাপও তাদের জেতা উচিত।”

দক্ষিণ আফ্রিকাকে সতর্ক করে পাকিস্তানের সাবেক এই গতিতারকা আরও বলেন, “দক্ষিণ আফ্রিকা প্রথমবারের মতো ফাইনাল খেলছে। ভারতের এই পারফরম্যান্স (ইংল্যান্ডের বিপক্ষে) দেখে তারা ভয়ে থাকবে। ওদের স্পিনারদের সামলাবে কীভাবে? যদি দক্ষিণ আফ্রিকা টসে জিতে, তাহলে তাদের আগে ব্যাটিং করা উচিত। তাহলে তাদের কিছুটা হলেও জয়ের সম্ভাবনা থাকবে। তবে ভারতের এ ম্যাচটা জেতা উচিত।”

বিস্ময়করভাবে আসরজুড়েই ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। ফাইনালে তাই ভারতের ব্যাটিং লাইন-আপে পরিবর্তন চান শোয়েব, “আমি রিশাভ এবং রোহিতকে ওপেনিংয়ে দেখতে চাই। কোহলিকে তিন নম্বরে খেলাতে চাই। কোহলি যদি তার চেনা পজিশনে সহজাত খেলাটি খেলতে পারে তাহলে দারুণ হবে। সে ক্রিজে সময় নিতে পছন্দ করে, বাজে বলে রান নিতে অভ্যস্ত। এরপর সে তার স্ট্রাইক রেট বাড়িয়ে নেয়। আমার তাকে সহজাত ওপেনার মনে হয় না। সে যদি তিনে খেলে, তাহলে সমস্যার সমাধান হবে।”

মন্তব্য করুন: