রোহিত-কোহলি-সূর্য-পান্তকে দ্রুত ফেরাতে হবে: ডি ভিলিয়ার্স

রোহিত-কোহলি-সূর্য-পান্তকে দ্রুত ফেরাতে হবে: ডি ভিলিয়ার্স

পুরো টুর্নামেন্টে অপরাজেয় থেকে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। শনিবারের শিরোপা লড়াইয়ে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। রোহিত শর্মার দলও আসরে কোনো ম্যাচ হারেনি। ফাইনালের মঞ্চে ভারতকে সহজে ঘায়েল করার উপায় বললেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবিডি ভিলিয়ার্স।

নিজের ইউটিউব চ্যানেলে সাবেক এই বিধ্বংসী ব্যাটার বলেছেন, এই টুর্নামেন্টের বেশির ভাগ উইকেট ফ্ল্যাট, মন্থর এবং পেসারদের জন্য খুব বেশি কিছু নেই। তবে আমি জানতাম, ত্রিনিদাদের উইকেটে নতুন বলে পেসারদের জন্য কিছু সুবিধা থাকবে। এই কথা বার্বাডোজকে নিয়েও বলা যায়। এখানেও ত্রিনিদাদের মতো বল দুই দিকে খুব বেশি সুইং করবে না। তবে কিছুটা বাড়তি বাউন্স পাওয়া যাবে। আর এখানেই দক্ষিণ আফ্রিকার সুযোগ।

উত্তরসূরিদের পরামর্শ দিয়ে ডি ভিলিয়ার্স বলেন, শুরুতেই রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার ও ঋষভ পান্তকে আউট করতে হবে। ৩০ থেকে ৪০ রানের মধ্যেই ভারতের ৩৪ উইকেট তুলে নিতে হবে। তবে ভারত যদি ব্যাটিং ইউনিট হিসেবে ভালো করে, দক্ষিণ আফ্রিকা চাপে পড়ে যাবে। আমার বিশ্বাস প্রোটিয়ারা অতীতের দলগুলোর ভুল থেকে শিক্ষা নিয়েছে। তাই তারা এখন ফাইনালে।

আফগানিস্তানকে ৯ উইকেটে হারিয়ে দক্ষিণ আফ্রিকার ফাইনাল নিশ্চিত হওয়ার পরের অনুভূতি জানিয়ে এবি বলেন, দক্ষিণ আফ্রিকা দল প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করার পর বেশ আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। আমার স্ত্রী জিজ্ঞাসা করছিল, কেমন লাগছে? আমি চুপচাপ বসে ছিলাম, স্তব্ধ হয়ে গিয়েছিলাম। এতই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম যে আমার চোখে কয়েক ফোঁটা পানিও চলে এসেছিল। খেলোয়াড়দের জন্য অনেক অনেক খুশি লাগছিল।

মন্তব্য করুন: