ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপের সেরা একাদশে রিশাদ

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপের সেরা একাদশে রিশাদ

প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে গিয়েই আলো ছড়িয়েছেন রিশাদ হোসেন। বাংলাদেশকে সুপার এইটে তুলতে বল হাতে বেশ বড় ভূমিকা পালন করেছিলেন তরুণ এই লেগ স্পিনার। তার এই দুর্দান্ত পারফরম্যান্স নজর কেড়েছে ক্রিকেট বিশ্বেরও। জায়গা পেয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার টুর্নামেন্ট সেরা একাদশে।

শনিবার টি-টুয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনালের আগে এই একাদশ ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এবারই প্রথম বাংলাদেশ দলে কোনো লেগ স্পিনার বিশ্বকাপ খেলার সুযোগ পান। সুযোগ পেয়েই বাজিমাত করেন রিশাদ। ম্যাচে ১৩ দশমিক ৮৫ করে শিকার করেন ১৪ উইকেট। ওভার প্রতি রান দেন দশমিক ৭৬ করে। শ্রীলঙ্কার বিপক্ষে সুপার এইটের দৌড়ে টিকে থাকার গুরুত্ব ম্যাচে ২২ রানে উইকেট নিয়ে দলকে ম্যাচ জিতিয়ে সেরা খেলোয়াড়ের খেতাব জেতেন এই তরুণ।

২০ দলের টুর্নামেন্টের সাতটি দলের ১১ জন খেলোয়াড় এই দলে জায়গা পেয়েছেন। সবচেয়ে বেশি তিন ক্রিকেটার আছে ফাইনালিস্ট ভারত থেকে। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে জায়গা পেয়েছেন হার্দিক পান্ডিয়া যশপ্রীত বুমরাহ।

একাদশের অধিনায়ক করা হয়েছে প্রথমবারের মতো আফগানিস্তানকে কোনো টুর্নামেন্টের সেমি-ফাইনালে তোলা রশিদ খানকে। এই তারকা লেগ স্পিনার ছাড়াও দলে জায়গা পেয়েছেন তার আরেক আফগান সতীর্থ ফজলহক ফারুকি। 

পুরো টুর্নামেন্টে আগুন ঝরানো বোলিংয়ে দক্ষিণ আফ্রিকাকে ফাইনালে তোলা আনরিখ নর্কিয়া আছেন প্রোটিয়াদের একমাত্র প্রতিনিধি হিসেবে। উদ্বোধনী ম্যাচে ৯৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে যুক্তরাষ্ট্রকে জেতানো অ্যারন জোন্সও জায়গা পেয়েছেন একাদশে।

এছাড়াও অস্ট্রেলিয়া থেকে দুজন ওয়েস্ট ইন্ডিজ থেকে একজন আছেন এই একাদশে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপ একাদশ:

রশিদ খান (অধিনায়ক), ট্র্যাভিস হেড, রোহিত শর্মা, নিকোলাস পুরান, অ্যারন জোন্স, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, রিশাদ হোসেন, আনরিখ নর্কিয়া, যশপ্রীত বুমরাহ ফজলহক ফারুকি।

মন্তব্য করুন:

Add