সাকিব-মাহমুদউল্লাহর ভবিষ্যত নিয়ে যা বললেন জালাল ইউনুস

সাকিব-মাহমুদউল্লাহর ভবিষ্যত নিয়ে যা বললেন জালাল ইউনুস

টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিং হয়েছে যাচ্ছেতাই। টপ অর্ডার ধসে পড়েছে প্রতি ম্যাচেই। তাছাড়া দুই সিনিয়র সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদের পারফর্মেন্স নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। দুই সিনিয়রকে এখন ছেঁটে ফেলা উচিত বলেও মনে করছেন অনেকে। জালাল ইউনুস অবশ্য এই দুই সিনিয়রের ভবিষ্যত নিয়ে পরিস্কার করে কিছুই বলেননি। বরং বিষয়টি এড়িয়ে যেতে চাইলেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শনিবার জালাল ইউনুস বলেন, সাকিব-মাহমুদউল্লাহ আমি কারও নাম উল্লেখ করে বলছি না, যারা পারফর্ম করবে তারাই খেলবে। এখন যারা খেলছে, আমি মনে করি তারা পারফর্মেন্স দিয়েই এসেছে। তাদেরকে সেভাবেই মূল্যায়ন করতে চাই। টি-টুয়েন্টিতে (বিশ্বকাপে) যারা গেছে, তারাও নিজেদের প্রমাণ করে গেছে। আশা করি ভবিষ্যতে যে টিমগুলো (নির্বাচন করা) হবে, তারা সামর্থ্য দেখিয়েই আসবে। দলের মাঝে পারফর্মেন্সকেই সবচেয়ে অগ্রাধিকার দেওয়া হয়।

৩৭ বছর বয়সী সাকিব আল হাসান এখনও তিন ফরম্যাটে খেলে যাচ্ছেন। বিশ্বকাপের মাঝে বীরেন্দ্র শেবাগসহ অনেকেই সাকিবকে টি-টুয়েন্টি থেকে স্বেচ্ছায় অবসর নিতে বলেছিলেন। সাকিবকে নিয়ে এমন কোনো পরিকল্পনা আছে কিনা- এমন প্রশ্নে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান বলেন, এরকম কোনো আলাপ আলোচনা হয়নি। সে তো তিন ফরম্যাটেই খেলে। সামনে আমাদের তিন ফরম্যাটেই খেলা আছে, অবশ্যই সে সেগুলোতে খেলবে।

মন্তব্য করুন: