ভারতকে হারানো কঠিন: গেইল

ভারতকে হারানো কঠিন: গেইল

আর কিছুক্ষণ পরই মাঠে গড়াচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপ ফাইনাল। শিরোপার লড়াইয়ে মুখোমুখি প্রথমবার ফাইনালে ওঠা দক্ষিণ আফ্রিকা আর গত এক দশক ধরে শিরোপাহীন ভারত। দুটি দলের কোনোটাই এবারের টুর্নামেন্টে কোনো ম্যাচ হারেনি। তবে শক্তি-সামর্থ্য বিবেচনায় ভারতকেই এগিয়ে রাখছেন ক্রিস গেইল।

ফাইনালের ফেবারিট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটিং তারকা গেইল বলেন, “এটা বলা কঠিন। দুই দলই টুর্নামেন্টজুড়ে নিখুঁত ও আক্রমণাত্মক ক্রিকেট খেলেছে। পরিস্থিতি বিবেচনায় এটা দারুণ একটা ফাইনাল হতে যাচ্ছে। আমি টুর্নামেন্ট শুরুর আগেই দক্ষিণ আফ্রিকাকে ডার্ক হর্স হিসেবে বেছে নিয়েছি। অনেকগুলো সেমিফাইনাল–হতাশার পর অবশেষে তাদের ফাইনালে পৌঁছানোটা খুব বিশেষ।”

গেইল ভারতকে এগিয়ে রাখছেন তাদের পেস তারকা জসপ্রিত বুমরাহর কারণে। চলতি আসরে মাত্র ৪.১২ ইকোনোমিতে বুমরাহ নিয়েছেন ১৩ উইকেট। গুরুত্বপূর্ণ সময়ে নিয়মিত ব্রেক থ্রু দিয়েছেন। ডেথ ওভারে তিনি অনবদ্য।

“ভারতকে হারানো কঠিন হবে। তাদের ব্যাটিং লাইনআপ লম্বা এবং বুমরার মতো একজন বিশ্বমানের ডেথ বোলার আছে, যে কিনা প্রতিপক্ষের হৃদয় ভেঙে দিতে পারে।”

তবে এবারের দক্ষিণ আফ্রিকা দলটি অন্যরকম। তারা পারফর্মেন্সে দুর্দান্ত, চাপ সামলে ম্যাচ জেতার ক্ষমতা রাখে। গেইল তাই আশা করেন, প্রোটিয়ারা এবার তাদের ‘চোকার্স’ বদনাম ঘুচাতে পারবে।

“কঠিন সময় পেছনে ফেলে একটি বিশ্বকাপ জেতা তাদের জন্য খুব বিশেষ কিছু হবে। তারা যদি এটা করতে পারে, তাহলে খেলোয়াড় এবং পুরো জাতির জন্য আজীবনের স্মৃতি হয়ে থাকবে।”

মন্তব্য করুন: