রোনালদোর গোল না পাওয়া নিয়ে চিন্তা নেই পেপের

রোনালদোর গোল না পাওয়া নিয়ে চিন্তা নেই পেপের

দারুণ ছন্দে থেকে এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) যাত্রা শুরু করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার নেতৃত্বে পর্তুগালও উঠেছে নক আউট পর্বে। কিন্তু টুর্নামেন্টে এখন পর্যন্ত গোলের খাতা খুলতে পারেননি এই মহাতারকা। তবে এতে চিন্তার কিছু দেখছেন না পেপে। পর্তুগিজ ডিফেন্ডারের আশা, দ্রুতই গোলের দেখা পাবেন বন্ধু রোনালদো।

এবারের আসর দিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরো খেলছেন রোনালদো। টুর্নামেন্ট ইতিহাসের সর্বোচ্চ ১৪ গোলের রেকর্ডও ৩৯ বছর বয়সী এই তারকার। এমনকি পুরো টুর্নামেন্টে এখন পর্যন্ত ১০টি গোলও কেউ করতে পারেনি।

চলতি আসরে বেশকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রোনালদো। এরপরেও এই বয়সে দলের জন্য তিনি মাঠে যেরকম পারফর্ম করছেন তিনি, তাতে মুগ্ধ পেপে।

শুক্রবার সংবাদ সম্মেলনে ইউরোর সবচেয়ে বয়স্ক এই ফুটবলার বলেন, “ক্রিশ্চিয়ানো গোল করতে ভালোবাসে, এটা সত্যি। কিন্তু আপনি কি দেখেছেন, জাতীয় দলকে সাহায্য করার জন্য মাঠে সবসময় সে কিভাবে প্রস্তুত থাকে? অবিশ্বাস্য। ৩৯ বছর বয়সে আমাদের দলে সবচেয়ে বেশি মিনিট খেলা খেলোয়াড় সে।

ইউরোর সবশেষ আসরে গোল করে গোল্ডেন বুট জেতেন রোনালদো। এবারের আসরে অংশ নেওয়ার আগে আল-নাসেরের হয়ে দুর্দান্ত সময় কাটান। সৌদি প্রো লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ ৩৫ গোল করেন।

জার্মানিতে চলমান ইউরোর ১৭তম আসর শুরুর আগে পর্তুগালের সবশেষ প্রস্তুতি ম্যাচেও করেন জোড়া গোল। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ড বাড়িয়ে করেন ১৩০।

মূল টুর্নামেন্টে এখনও জালের দেখা না পেলেও নকআউট পর্বে দলের সবচেয়ে বড় তারকা জ্বলে উঠবেন বলে বিশ্বাস পেপের।

সে ভালো করছে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউটে পর্বে সে খুবই ভালো করবে। আমি নিশ্চিত সে আমাদের অনেক আনন্দ দেবে।

চেক রিপাবলিককে - গোলে হারিয়ে এবারের ইউরো শুরু করে পর্তুগাল। পরের ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সে তুরস্ককে উড়িয়ে দেয় - গোলে। তবে গ্রুপের শেষ ম্যাচে প্রথমবারের মতো ইউরোয় খেলতে আসা জর্জিয়ার কাছে - গোলে হেরে যায় রোনালদোর দল।

কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী সোমবার বাংলাদেশ সময় রাত ১টায় স্লোভেনিয়ার বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল।

মন্তব্য করুন: