মেসিকে ছাড়াই জোড়া গোলে আর্জেন্টিনাকে জেতালেন মার্তিনেস

মেসিকে ছাড়াই জোড়া গোলে আর্জেন্টিনাকে জেতালেন মার্তিনেস

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন দলের অধিনায়ক লিওনেল মেসি। নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে ছিলেন না কোচ লিওনেল স্কালোনিও। এরপরেও পেরুকে হারাতে বেগ পেতে হয়নি আর্জেন্টিনার। জোড়া গোল করে বর্তমান চ্যাম্পিয়নদের এই জয়ের নায়ক লাউতারো মার্তিনেস।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকালে পেরুকে - গোলে হারিয়ে তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার-ফাইনালে পা রাখল আর্জেন্টিনা। গ্রুপ থেকে পরের রাউন্ডে আর্জেন্টিনার সঙ্গী কানাডা। দিনের অপর ম্যাচে তারা চিলির সঙ্গে গোল শূন্য ড্র করে।

আগের দুই ম্যাচে বিরতির পর দল দেরিতে মাঠে ফেরার কারণে নিষেধাজ্ঞায় থাকা স্কালোনির বদলে এদিন ডাগআউটে দাঁড়ান সহকারী কোচ ওয়াল্টার সামুয়েল। অন্যদিকে ডান ঊরুর চোট থেকে সেরে উঠতে আগেই এই ম্যাচে বিশ্রামে থাকার কথা জানান মেসি।

তবে মাঠে আর্জেন্টাইন এই মহাতারকার অভাব বুঝতেই দেননি মার্তিনেস। পুরোটা সময় পেরুর রক্ষণভাগে ভীতি ছড়ান ইন্টার মিলানের এই ফরোয়ার্ড। কিন্তু গোল পেতে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধ পর্যন্ত।

৪৭তম মিনিটে মেসির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা আনহেল ডি মারিয়ার ক্রস থেকে বল জালে জড়ান মার্তিনেস। এরপর আরও কিছু সুযোগ পেলেও ব্যবধান দ্বিগুণ করতে পারেননি আর্জেন্টিনার ফুটবলাররা। তবে নির্ধারিত সময় শেষ হওয়ার মিনিট চারেক আগে এনসো ফের্নান্দেসের কাছ থেকে পাওয়া বলে আর কোনো ভুল না করে ব্যবধান দ্বিগুন করেন মার্তিনেস। চলতি আসরে এই ফরোয়ার্ডের গোল এখন ৪টি।

মন্তব্য করুন: