কোহলি-রোহিতের পর অবসরে জাদেজাও

কোহলি-রোহিতের পর অবসরে জাদেজাও

১৩ বছর পর বিশ্বকাপ জয়ের রেশ কাটতে না কাটতেই ভারত দলে বেজেছে বিদায়ের সুর। বিরাট কোহলি রোহিত শর্মার পর এই তালিকায় যোগ দিয়েছেন রবীন্দ্র জাদেজা। বার্বাডোজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শিরোপা জয়ের একদিন পর আন্তর্জাতিক টি-টুয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৫ বছর বয়সী বাঁহাতি এই অল-রাউন্ডার।

শনিবারের ফাইনালে দলের জয়ে ব্যাট-বল হাতে তেমন অবদান রাখতে পারেননি জাদেজা। ব্যাট হাতে রান করে সাজঘরে ফেরার পর বোলিংয়ে এক ওভারে দেন ১২ রান। পুরো বিশ্বকাপেও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি।

অবসরের ঘোষণা দিয়ে রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেন ভারতের হয়ে ৭৪ টি-টুয়েন্টি খেলা এই অল-রাউন্ডার। তবে দেশের হয়ে টেস্ট ওয়ানডেতে খেলা চালিয়ে যাওয়ার কথা জানান তিনি।

কৃতজ্ঞ চিত্তে আমি আন্তর্জাতিক টি-টুয়েন্টিকে বিদায় জানাচ্ছি। গৌরবের সঙ্গে দ্রুতবেগে ছুটে চলা ঘোড়ার মতো আমি সবসময়ই দেশের জন্য নিজের সেরাটা দিয়েছি এবং অন্যান্য সংস্করণে সেটা করে যাব। টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হয়েছে, যা আমার আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্যারিয়ারের সর্বোচ্চ অর্জন। অসংখ্য স্মৃতি, উল্লাস আর বিরামহীন সমর্থনের জন্য ধন্যবাদ।

সদ্য শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে সব ম্যাচেই মাঠে নামেন জাদেজা। তবে ব্যাট বল হাতে ছিলেন একদমই নিষ্প্রভ। ইনিংসে ব্যাটিংয়ে নেমে করেন ৩৫ রান। আর ইনিংসে বল করে মাত্র এক উইকেট।

আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ৭৪ ম্যাচের ৪১ ইনিংসে ব্যাট করে ১২৭ দশমিক ১৬ স্ট্রাইক-রেটে জাদেজার রান ৫১৫। সর্বোচ্চ অপরাজিত ৪৬ রানের ইনিংস। আর ৭১ ইনিংসে বাঁহাতি স্পিনে বল হাতে দশমিক ১৩ ইকোনমিতে শিকার ৫৪ উইকেট।

মন্তব্য করুন: