অ্যান্ডারসনের বিদায়ী সিরিজের ইংল্যান্ড দল ঘোষণা

অ্যান্ডারসনের বিদায়ী সিরিজের ইংল্যান্ড দল ঘোষণা

টি-টুয়েন্টির উন্মাদনার রেশ কাটতে না কাটতেই জেমস অ্যান্ডারসনের বিদায়ী টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। আগামী জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন অ্যান্ডারসন।

রোববার সিরিজের প্রথম দুই টেস্টে জন্য বেন স্টোকসকে অধিনায়ক করে ১৪ সদস্যের দল ঘোষণা করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ভারতের বিপক্ষে সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন দুই উইকেটরক্ষক জনি বেয়ারস্টো বেন ফোকস। ফলে উইকেটকিপার হিসেবে এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হবে জেইমি স্মিথের।

এছাড়াও আগের সিরিজের দল থেকে বাদ পড়ছেন মার্ক উড ও ওলি রবিনসন। এই দুই পেসারের জায়গায় দলে এসেছেন পেসার ডিলন পেনিংটন।

গত মার্চে ইংল্যান্ডের নতুন ক্রিকেট মৌসুম দিয়ে সাড়ে ২১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন অ্যান্ডারসন। আগামী ১০ জুলাই লর্ডসে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্ট দিয়ে ইংল্যান্ডকে বিদায় জানাবেন এই কিংবদন্তি পেসার। ঐতিহাসিক এই মাঠেই ২০০৩ সালে টেস্ট ক্যারিয়ার শুরু করেন আগামী মাসে ৪২ বছর বয়সে পা দিতে যাওয়া এই ক্রিকেটার।

দীর্ঘ ক্যারিয়ারে ইংল্যান্ডের জার্সি গায়ে ১৮৭ টেস্টে মাঠে নামেন অ্যান্ডারসন, যা টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। একমাত্র পেসার হিসেবে ভারতের বিপক্ষে সবশেষ টেস্টে স্পর্শ করেন ৭০০ উইকেটের মাইলফলক। ক্যারিয়ারের শেষ ম্যাচে উইকেট শিকার করতে পারলে অস্ট্রেলিয়ার কিংবদন্তি শেন ওয়ার্নকে টপকে হয়ে যাবেন টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

প্রথম দুই টেস্টের ইংল্যান্ড দল:

বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ডিলন পেনিংটন, ওলি পোপ, ম্যাথিউ পটস, জো রুট, জেইমি স্মিথ, ক্রিস ওকস।

মন্তব্য করুন: