দুর্দান্ত বিশ্বকাপ কাটিয়ে সংবর্ধনা পেলেন রিশাদ

দুর্দান্ত বিশ্বকাপ কাটিয়ে সংবর্ধনা পেলেন রিশাদ

ঘরোয়া ক্রিকেটে মাঠে নামার সুযোগ পেতেন না বললেই চলে। কিন্তু প্রথমবারের মতো বাংলাদেশের হয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েই বাজিমাত করেছেন রিশাদ হোসেন। যৌথভাবে হয়েছেন টুর্নামেন্টের পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারি। অভিষেক টুর্নামেন্টে দুর্দান্ত এক সময় কাটিয়ে তরুণ এই লেগ স্পিনার নিজ জেলা নীলফামারীতে ফিরেই পেয়েছেন সংবর্ধনা।

বিসিবির মতে নিজেদের সেরা টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষ করে গত শুক্রবার দেশে ফেরে বাংলাদেশ দল। এরপর রিশাদ যান তার জেলা নীলফামারীতে। সেখানেই রোববার ডানহাতি এই লেগ স্পিনারকে সংবর্ধনা দেয় তার শৈশবের ক্রিকেট একাডেমি।

নীলফামারীর নজরুল স্মৃতি একাডেমি থেকে ক্রিকেটের হাতেখড়ি হওয়া রিশাদ সে সময় সেখানে উপস্থিত ক্ষুদে ক্রিকেটাদের উদ্দেশে অনুপ্রেরণামূলক কিছু কথা বলেন।

“আমি চাই যে, নীলফামারী এবং আমাদের উত্তরবঙ্গ থেকে যেন আরও কিছু খেলোয়াড় যায়। আমাদের একাডেমি যেন অনেক দূরে যায়। যে পারে সে সব জায়গাতেই পারে, চেষ্টা করে। যে পারে না সে শুধু অজুহাত দেবে। সবাই চেষ্টা করো। ফল তো দেওয়ার মালিক আল্লাহ। ভালো খেলোয়াড়ের চেয়ে ভালো মানুষ হওয়া গুরুত্বপূর্ণ। এটা মাথায় রেখে সামনে এগিয়ে যাও।... ধন্যবাদ সবাইকে। আমার জন্য দোয়া করবেন আর আমার টিমের জন্য দোয়া করবেন।”

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো কোনো লেগ স্পিনার নিয়ে খেলতে যায় বাংলাদেশ। দলকে সুপার এইটে তুলতে বাকি বোলারদের সঙ্গে ভূমিকা রাখেন রিশাদও। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ২২ রানে ৩ উইকেট নিয়ে বিশ্বকাপের অভিষেকেই ম্যাচসেরা হন তিনি। ৭ ম্যাচে ১৩ দশমিক ৮৫ গড়ে ১৪ উইকেট নিয়ে আসর শেষ করেন ২১ বছর বয়সী এই ক্রিকেটার। ওভার প্রতি রান দেন ৭ দশমিক ৭৬ করে।

মন্তব্য করুন: