বিশ্বকাপ জিতে পিচের মাটি খাওয়ার কারণ জানালেন রোহিত

বিশ্বকাপ জিতে পিচের মাটি খাওয়ার কারণ জানালেন রোহিত

দীর্ঘ ১৩ বছর অপেক্ষার পর রোহিত শর্মার নেতৃত্বে প্রথম কোনো বিশ্বকাপ জিতেছে ভারত। অধিনায়ক হিসেবে দলের শিরোপা খরা কাটিয়ে স্বাভাবিকভাবেই অন্যরকম এক অনুভূতি হচ্ছে এই ওপেনারের। তবে টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ের পর এক অদ্ভুত কাণ্ড করে বসেন। ব্রিজটাউনের পিচের মাটি খেয়েছিলেন তিনি। অনেকেই এটির সঙ্গে টেনিস তারকা নোভাক জোকোভিচের উইম্বলডনের শিরোপা জিতে কোর্টের ঘাস খাওয়ার মিলও খুঁজে পেয়েছিলেন। তবে শেষমেষ এই ঘটনার ব্যাখ্যা করেছেন ভারত অধিনায়ক নিজেই।

গত শনিবার বার্বাডোজের রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতে ভারত। এরপর আইসিসির প্রকাশিত ভিডিওতে দেখা যায়, আঙুল দিয়ে কিছু পরিমাণ পিচের মাটি তুলে মুখে দিয়েছেন রোহিত।  

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে রোহিতের বিশ্বকাপ জয়ের অনুভূতি নিয়ে একটি ভিডিও প্রকাশ করে বিসিসিআই। সেখানে বিশ্বকাপজয়ী এই অধিনায়ক জানান, শিরোপা খরা কাটানো এই মাঠের কিছু অংশ নিজের মধ্যে রাখার জন্য তিনি এমনটা করেন।

কোনো কিছু আগে থেকে ঠিক করা ছিল না। আমার যেমন মনে হয়েছে, তেমন করেছি। উপভোগ করছিলাম মুহূর্তটা। ওই পিচ আমাদের টি-টুয়েন্টি বিশ্বকাপ দিয়েছে। এই মাঠ, এই পিচ আমি ভুলতে পারব না। তাই এর একটা অংশ আমি নিজের কাছে রাখতে চেয়েছিলাম। এই মুহূর্তগুলো খুবই স্পেশাল। আমাদের স্বপ্ন সত্যি হয়েছিল। আমি কিছু একটা নিয়ে যেতে চাইছিলাম। সেই কারণেই মাটি খেয়েছিলাম।”

শিরোপা জয়ের অদ্ভুত এই উদযাপনের শুরুটা বেশ আগে করেছিলেন জোকোভিচ। ২০১১ সালে প্রথমবার উইম্বলডনের শিরোপা জেতার পর কোর্টের ঘাস তুলে মুখে নেন এই সার্বিয়ান তারকা। এরপর থেকে প্রতিটি উইম্বলডন জয়ের পর একটুখানি কোর্টের ঘাস খাওয়ার একটি রীতি বানিয়ে ফেলেন রেকর্ড ২৬ গ্র্যান্ডস্ল্যামজয়ী এই টেনিস তারকা।

মন্তব্য করুন: