জানা গেল ভারতের বিপক্ষে তাসকিনের না খেলার কারণ

জানা গেল ভারতের বিপক্ষে তাসকিনের না খেলার কারণ

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে সুপার এইটের ম্যাচে তাসকিন আহমেদকে ছাড়াই খেলতে নেমেছিল বাংলাদেশ। দারুণ ছন্দে থাকা এই পেসারকে গুরুত্বপূর্ণ ম্যাচে না খেলানোয় সে সময় বেশ আলোচনারও সৃষ্টি করেছিল। তবে আসর শেষে দল দেশে ফেরার পর সেই ম্যাচে তাসকিনের না খেলার আসল কারণ জানা গিয়েছে।

গত ২২ জুন অ্যান্টিগায় ভারতের বিপক্ষে একাদশে এক বোলার কম নিয়ে খেলতে নামে বাংলাদেশ। তাসকিনের বদলে দলে আসেন জাকের আলী। টসের সময় অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানান, একজন ব্যাটার বেশি নিয়ে খেলার পরিকল্পনার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

দলের মূল এক বোলার কম নিয়ে মাঠে নামার খেসারত সেদিন দিতে হয় টাইগারদের। নির্ধারিত ২০ ওভার শেষে ভারত সংগ্রহ পায় ৫ উইকেটে ১৯৬ রানের, যা পুরো আসরে বাংলাদেশের বিপক্ষে  কোনো দলের সর্বোচ্চ। শেষ পর্যন্ত শান্তর দল ম্যাচ হারে ৫০ রানে।

মঙ্গলবার বিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে এক প্রতিবেদনে ক্রিকবাজ জানায়, ম্যাচের দিন ঘুম থেকে দেরিতে ওঠার কারণে টিম বাস মিস করেন তাসকিন। এই ঘটনায় দলের সঙ্গে দেরিতে যোগ দেওয়ার পর সতীর্থদের কাছে ক্ষমাও চান তিনি।

জোরাল গুঞ্জন রয়েছে, তাসকিনকে শাস্তি দিতে ভারতের বিপক্ষে তাকে মাঠে নামাননি হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। তবে নামপ্রকাশে অনিচ্ছুক বিসিবির সেই কর্মকর্তা এই বিষয়ে মুখ খুলতে রাজি হননি।

“এটা সত্যি যে তাসকিন টিম বাস মিস করার কারণে সেদিন দলের সঙ্গে দেরিতে যোগ দেয়। তবে সে কেনো খেলেনি এই বিষয়ে কোচ ভালো বলতে পারবে। কারণ ভারতের বিপক্ষে ম্যাচে সে পরিকল্পনায় ছিল কি না এটার উত্তর কেবল হেড কোচ দিতে পারবেন।”

তবে হাথুরুসিংহের সঙ্গে তাসকিনের কোনো দ্বন্দ্ব নেই জানিয়ে সেই কর্মকর্তা বলেন, “যদি কোচের সঙ্গে তার কোনো সমস্যা থাকত তাহলে সে আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচে কীভাবে খেলল। সে সময় মতো ঘুম থেকে উঠতে না পারায় দলের সবার কাছে দুঃখ প্রকাশ করেছে। এতটুকুই।”

আফগানিস্তানের সঙ্গে সুপার এইটের শেষ ম্যাচে বল হাতে ৪ ওভারে এক মেডেনসহ ১২ রানে এক উইকেট নেন তাসকিন।

মন্তব্য করুন: