১১৫ রানের পুঁজি নিয়ে ভারতকে হারিয়ে দিল জিম্বাবুয়ে

১১৫ রানের পুঁজি নিয়ে ভারতকে হারিয়ে দিল জিম্বাবুয়ে

গত সপ্তাহেই টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে ভারত। শিরোপা জয়ের রেশ কাটতে না কাটতেই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলতে মাঠে নেমেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু প্রথম ম্যাচে স্বাগতিকদের দেওয়া ১১৬ রানের লক্ষ্যই পার করতে পারেনি তারা।

শনিবার হারারেতে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে ভারতকে ১৩ রানে হারিয়েছে সিকান্দার রাজার দল। এই ম্যাচে বিশ্বকাপজয়ী দলের কোনো সদস্য না থাকলেও ছিলেন আইপিএলের পরীক্ষিত সব পারফর্মাররা, যার নেতৃত্ব ছিল শুবমান গিলের কাঁধে।

টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর ওয়েসলি মাধেভেরে ও ব্রায়ান বেনেটের ৩৪ রানের জুটিতে শুরু ধাক্কা সামাল দেয় স্বাগতিকরা। তবে রবি বিষ্ণোইয়ের ঘূর্ণিতে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১১৫ রানের বেশি তুলতে পারেনি রাজার দল। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন উইকেটরক্ষক ক্লাইভ মাডান্ডে। অধিনায়ক রাজা করেন ১৭। বিষ্ণোইয়ের শিকার ১৩ রানে ৪ উইকেট।

ছোট লক্ষ্য তাড়ায় স্বাগাতিক বোলারদের তোপে পাওয়ারপ্লেতে ২৮ রানে ৪ উইকেট হারায় ভারত। ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে গিল একপ্রান্ত আগলে রাখেন। কিন্তু একাদশ ওভারে ৩১ রান করা ভারত অধিনায়ককে ফিরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ পুরো নিজেদের দিকে আনেন রাজা। এক বল বাকি থাকতে সফরকারীদের ইনিংস গুটিয়ে যায় ১০২ রানে। ম্যাচসেরা রাজা ও টেন্ডাই চাতারা নেন ৩টি করে উইকেট। 

মন্তব্য করুন: