উইকেট নিয়ে লঙ্কা প্রিমিয়ার লিগ শুরু করলেন তাসকিন-শরীফুল

উইকেট নিয়ে লঙ্কা প্রিমিয়ার লিগ শুরু করলেন তাসকিন-শরীফুল

প্রথমবারের মতো লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) মাঠে নেমে বল হাতে আলো ছড়িয়েছেন তাসকিন আহমেদ। রোমাঞ্চকর ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। অন্যদিকে ক্যান্ডি ফ্যালকনসের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে দুই উইকেট নিয়েছেন বাংলাদেশের আরেক পেসার শরীফুল ইসলাম।

শনিবার শেষ ওভারের রোমাঞ্চে ক্যান্ডিকে ২ রানে হারায় কলম্বো। ২০০ রানের লক্ষ্য তাড়া করতে নামা ক্যান্ডির ইনিংস থামে ১৯৭ রানে।

এলপিএলে নিজের অভিষেক ম্যাচে জয় পাওয়া তাসকিন এদিন ৪ ওভারে ৩০ রান দিয়ে শিকার করেন ১ উইকেট। ডট বল দেন ১৪টি। দুটি ছক্কার সঙ্গে হজম করেন ৩ চার। ব্যাট হাতে এক ছক্কায় ফেরেন ৭ রান করে।

ব্যাটিংয়ের মতো বোলিংয়েও শুরুটা দারুণ হতে পারত তাসকিনের। কিন্তু তার করা দ্বিতীয় বলে দিনেশ চান্দিমালের ক্যাচ ছেড়ে উল্টো তা ছক্কা বানিয়ে দেন থার্ডম্যান বাউন্ডারিতে থাকা ফিল্ডার। ওভারের শেষ বলে আরেকটি ছক্কা হাঁকান চান্দিমাল।

নিজের প্রথম ওভারে ১২ রান দিলেও ঘুরে দাঁড়াতে একদমই সময় নেননি তাসকিন। চতুর্থ ওভারের প্রথম বলে ইনসুইং ডেলিভারিতে ভাঙেন চান্দিমালের স্ট্যাম্প। চমৎকার বোলিংয়ে পরের পাঁচ বলে ডানহাতি এই পেসার দেন মাত্র এক রান।

১৬তম ওভারে বোলিংয়ে এসে চার দিয়ে স্পেল শুরু করেন তাসকিন। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে পরের পাঁচ বলে দেন কেবল দুই রান। নিজের শেষ ওভারটি করতে এসে রান দেন ১১।

অন্যদিকে ৪ ওভারে ২ উইকেট শিকারে শরীফুল খরচ করেন ৪৩ রান। হজম করেন ৩ ছক্কা ও এক চার। ডট দেন কেবল ৬টি বল।

ম্যাচের দ্বিতীয় ওভারে আক্রমণে আসা বাঁহাতি এই পেসার দেন ১৬ রান। এর মধ্যে ৪ রান লেগ বাই থেকে আসায় তার খাতায় যোগ হয় ১২ রান। চতুর্থ ওভারেও শুরুটা ভালো হয়নি শরীফুলের। প্রথম বলেই হজম করেন ছক্কা। তবে তৃতীয় বলে রহমানউল্লাহ গুরবাজকে ফিরিয়ে দলকে প্রথম সাফল্য এনে দেন তিনি। সদ্য শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান-সংগ্রাহক গুরবাজ মিড উইকেটের উপর দিয়ে ছক্কা হাঁকানোর চেষ্টায় এবার বাউন্ডারিতে ধরা পড়লে ভাঙে ৫৩ রানের উদ্বোধনী জুটি। এই ওভারে শরীফুল দেন ১১ রান।

এরপর ১৬তম ওভারে বোলিংয়ে এসে ৭ রান দেন বিশ্বকাপে এক ম্যাচও খেলার সুযোগ না পাওয়া এই পেসার। নিজের শেষ ওভারে চামিকা করুনারত্নের উইকেট তুলে নিলেও শরীফুল খরচ করেন ১৩ রান।

মন্তব্য করুন:

Add