দারুণ বোলিং করেও দলকে জেতাতে পারলেন না শরীফুল

দারুণ বোলিং করেও দলকে জেতাতে পারলেন না শরীফুল

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) বল হাতে দারুণ সময় পার করছেন শরীফুল ইসলাম। চলতি মৌসুমে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে বাংলাদেশের এই পেসার তুলে নিয়েছেন দুই উইকেট। তবে বাকি বোলারদের ব্যর্থতায় জিততে পারেনি তার দল ক্যান্ডি ফ্যালকনস। গল মার্ভেলসের কাছে তারা হেরেছে ৬ উইকেটে।

ডাম্বুলায় রোববার টস হেরে ব্যাট করতে নেমে আন্দ্রে ফ্লেচার (৫০) ও অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গার (৬৫) বিধ্বংসী অর্ধ-শতকে ৭ উইকেটে ১৭৫ রানের সংগ্রহ পায় ক্যান্ডি। জবাবে টিম সাইফার্টের হার না মানা ৪৯ বলে ৮২ রানের অপরাজিত ইনিংসে ১৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় গল।

এদিন বল হাতে ৪ ওভারে ৪ চার ও এক ছক্কায় ৩২ রানের বিনিময়ে ২ উইকেট নিয়ে ক্যান্ডির সেরা বোলার হন শরীফুল। বল হাতে ইনিংসের শুরু করা বাঁহাতি এই পেসারের প্রথম পাঁচ বলে তিনটি বাউন্ডারি হাঁকিয়ে ঝড়ো শুরুর ইঙ্গিত দেন নিরোসান ডিকওয়েলা। তবে ওভারের শেষ বলে গল অধিনায়ককে নিজের শিকারে পরিণত করে দলকে স্বস্তি এনে দেন শরীফুল।

এরপর নিজের দ্বিতীয় ওভারেও দুর্দান্ত ছিলেন সাদা বলে বাংলাদেশের অন্যতম সেরা এই পেসার। তবে শেষ বলে ছক্কা হজম করে ওভার শেষ করেন ৭ রান দিয়ে। কিন্তু অন্য বোলারদের ওপর তাণ্ডব চালাতেই থাকেন গলের ব্যাটাররা।

রানের লাগাম টেনে ধরতে দ্বাদশ ওভারে আবারও শরীফুলকে আক্রমণে আনেন অধিনায়ক হাসারাঙ্গা। তৃতীয় বলে ভেঙে দেন ভয়ংকর হয়ে ওঠার আভাস দেওয়া ভানুকা রাজাপক্ষের স্ট্যাম্প। ওভারে দেন ৫ রান। ১৭তম ওভারে তাকে আবার বোলিংয়ে আনলেও ততক্ষণে ম্যাচ নাগালের বাইরে চলে যায়। কোটার শেষ ওভারে শরীফুল দেন ৮ রান।

মন্তব্য করুন:

Add