দীর্ঘ মেয়াদে মুশতাককে পাওয়া নিয়ে অনিশ্চয়তা

দীর্ঘ মেয়াদে মুশতাককে পাওয়া নিয়ে অনিশ্চয়তা

টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত স্পিন বোলিং কোচ হিসেবে মুশতাক আহমেদের সঙ্গে স্বল্প মেয়াদে চুক্তি করেছিল বিসিবি। টুর্নামেন্টে তার ছাত্র রিশাদ হোসেনও ছিলেন দুর্দান্ত। পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনারের কাজে সন্তুষ্ট হয়ে তার সঙ্গে দীর্ঘ মেয়াদে চুক্তি করার আগ্রহও দেখিয়েছিল দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। তবে আপাতত মুশতাককে পাওয়া নিয়ে অনিশ্চয়তায় রয়েছে বিসিবি।

গত এপ্রিলে দুই মাসের চুক্তিতে জাতীয় দলের নেন মুশতাক। তার কোচিংয়ে বল হাতে আরও দুর্ধর্ষ হয়ে ওঠেন দলের একমাত্র লেগ স্পিনার রিশাদ। পুরো টি-টুয়েন্টি বিশ্বকাপে দলের মূল স্পিনারের ভূমিকাতেও খেলেন তিনি। ১৪ উইকেট নিয়ে যৌথভাবে আসরের পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারি হন তরুণ এই লেগ স্পিনার। গত মঙ্গলবারের বোর্ড সভা শেষেও মুশতাকের সঙ্গে দীর্ঘ মেয়াদে চুক্তি করার ইচ্ছার কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে আগামী মাসে বাংলাদেশ দলের পাকিস্তান সফরে মুশতাককে পাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। কারণ হিসেবে জানা গেছে, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে তিনি নতুন করে চুক্তিবদ্ধ হয়েছেন।

এই বিষয়ে সোমবার মিরপুরে বিসিবির কার্যালয়ে প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, “আগে থেকেই তার (মুশতাক) কিছু চুক্তি করা ছিল। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে যেটা আছে, এর বাইরে তার আরও কিছু চুক্তি আছে। তখন আমরা শুধু টি-টুয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ওইটুক পর্যন্ত তার সঙ্গে চুক্তি করি। তার সঙ্গে আজকেও কথা হয়েছে। উনার ডিসেম্বর পর্যন্ত আগের কিছু চুক্তি করা আছে।

তবে বিসিবি কিংবদন্তি এই লেগ স্পিনারকে ধরে রাখতে বদ্ধপরিকর বলে জানান নিজাম। কবে নাগাদ মুশতাক দীর্ঘমেয়াদি করতে পারবেন বিষয়ে এখনও কিছু জানালেও অন্যান্য কাজের ফাঁকে বাংলাদেশকে সময় দেবেন বলে নিশ্চিত করেন বিসিবি প্রধান নির্বাহী।

অন্যান্য কাজের বাইরে যে সময়টা তিনি বাংলাদেশকে দিতে পারবেন, সে সময়টা দেবেন। পাশাপাশি তার সঙ্গে আমাদের দীর্ঘমেয়াদি চুক্তির ব্যাপারেও কথা হচ্ছে।

আমরা আমাদের সামনের সিরিজগুলোর সূচি পাঠিয়েছি। সেটা দেখে যত তাড়াতাড়ি সম্ভব তিনি সিদ্ধান্ত জানাবেন। গত সংবাদ সম্মেলনে আমাদের প্রেসিডেন্ট মহোদয় জানিয়েছেন, আমরা তার ব্যাপারে আগ্রহী। যেহেতু তার দিক থেকেও ইতিবাচক সাড়া পাচ্ছি, আমরা আপাতত তাকেই বিবেচনা করছি।

মন্তব্য করুন: