সুযোগ পেলে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে অবসর ভাঙবেন ওয়ার্নার

সুযোগ পেলে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে অবসর ভাঙবেন ওয়ার্নার

টি-টুয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোপুরি বিদায় বলেছেন ডেভিড ওয়ার্নার। তবে দল চাইলে আগামী বছরের চ্যাম্পিয়নস ট্রফির জন্য অবসর ভেঙে ফিরবেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের পর ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানেন ওয়ার্নার। এরপর জানুয়ারিতে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে বিদায় জানান সাদা পোশাককেও। সবশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপে সুপার এইট থেকে বাদ পড়ার পরদিন এই ফরম্যাট থেকেও অবসরের ঘোষণা দেন এই বিধ্বংসী ওপেনার। সামাজিক যোগাযোগ মাধ্যমের এক পোস্টে তার উত্তরসূরি হিসেবে জেইক ফ্রেজার-ম্যাগার্কের কাছে দায়িত্বও তুলে দেন তিনি।

অবশ্য ওয়ানডে থেকে বিদায় নিলেও গত জানুয়ারিতেই ওয়ার্নার জানান, টিম ম্যানেজমেন্ট চাইলে তিনি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার জন্য প্রস্তুত থাকবেন। ইনস্টাগ্রামে আন্তর্জাতিক ক্যারিয়ারের বিদায়ী বার্তাতেও আবারও সেই ইঙ্গিত দেন তিনি।

সোমবার পোস্ট করা সেই বার্তায় ওয়ার্নার বলেন, “আপাতত আরও কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাব এবং যদি দলে নেওয়া হয়, চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জন্যও প্রস্তুত থাকব আমি।

ফেরার আকাঙ্ক্ষার কথা জানালেও বিদায়ের ঘোষণা দিয়েই বার্তার শুরুটা করা ওয়ার্নার বলেন, “অধ্যায় শেষ!! এত লম্বা সময় ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলতে পারা ছিল অবিশ্বাস্য এক অভিজ্ঞতা। অস্ট্রেলিয়াই আমার দল। ক্যারিয়ারের বেশির ভাগ সময় আন্তর্জাতিক ক্রিকেটেই খেলেছি। এটা করতে পারা ছিল আমার জন্য বিশাল সম্মানের। তিন সংস্করণেই একশর বেশি ম্যাচ খেলতে পারা ক্যারিয়ারের উল্লেখযোগ্য ব্যাপার।

যাদের কারণে এতটা সম্ভব হয়েছে, সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। আমার স্ত্রী মেয়েরা, যারা অনেক ত্যাগ স্বীকার করেছে, তোমাদের অসংখ্য সমর্থনের জন্য ধন্যবাদ। কেউই বুঝতে পারবে না, আমাদের কিসের ভেতর দিয়ে যেতে হয়েছে। ক্রিকেট সমর্থক যারা আছেন, আশা করি সত্যিকার অর্থেই আপনাদের বিনোদন দিতে পেরেছি এবং ক্রিকেটকে বদলে দিতে পেরেছ, বিশেষ করে টেস্ট ক্রিকেটে যেভাবে অন্যদের চেয়ে বেশি দ্রুততায় রান করেছি। আমাদের ভালোবাসার কাজটি সমর্থকদের ছাড়া আমরা করতেই পারতাম না। কাজেই, কৃতজ্ঞতা।

তিন সংস্করণ মিলিয়ে ১৮ হাজার ৯৯৫ রান করে অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সফলতম ব্যাটার ওয়ার্নার। তার ওপরে থাকা রিকি পন্টিংয়ের রান ২৭ হাজার ৩৬৮। সেঞ্চুরি হাঁকানোর তালিকাতেও ওয়ার্নারের (৪৯টি) ওপরে আছেন কেবল পন্টিং (৭০টি)

মন্তব্য করুন:

Add