এলপিএলে শরীফুলের ভুলে যাওয়ার মতো একটি দিন

এলপিএলে শরীফুলের ভুলে যাওয়ার মতো একটি দিন

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) বল হাতে শুরুটা বেশ ভালো করেছিলেন শরীফুল ইসলাম। তবে তৃতীয় ম্যাচে এসেই যেন খেই হারিয়ে ফেলেছেন বাংলাদেশের এই পেসার। অকাতরে রান বিলিয়ে ভুলে যাওয়ার মতো একটি দিন পার করেছেন তিনি। তবে জয় পেয়েছে তার দল ক্যান্ডি ফ্যালকনস।

ডাম্বুলায় মঙ্গলবার নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমে একদমই সুবিধা করতে পারেননি শরীফুল। ব্যর্থ ছিলেন ক্যান্ডির বাকি বোলাররাও। বোলারদের ওপর ঝড় তুলে এবারের আসরের প্রথম সেঞ্চুরি হাঁকান পাতুম নিসাঙ্কা। এই ওপেনারের ৫৯ বলে ১১৯ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ২২৪ রানের বড় সংগ্রহ পায় জাফনা কিংস।

জবাবে দিনেশ চান্দিমালের ৩৭ বলে ৮৯ রানের তাণ্ডবীয় ইনিংস এবং কামিন্দু মেন্ডিস অ্যাঞ্জেলো ম্যাথিউসের আগ্রাসী ব্যাটিংয়ে উইকেটের জয় পায় ক্যান্ডি।

ব্যাটারদের আগ্রাসনের দিনে ম্যাচের দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসা শরীফুল এদিন বল করেন ওভার। কোনো উইকেট না পাওয়া বাঁহাতি এই পেসার দেন ৪৭ রান। ৫টি চারের সঙ্গে হজম করেন ৩টি ছক্কা। বল ডট দিতে পারেন কেবল তিনটি।

নিজের প্রথম ওভারের শুরুটা ভালোই করেন শরীফুল। কিন্তু শেষ দুই বলে একটি করে চার ছক্কা খেয়ে ওভারে দেন ১৪ রান। ইনিংসের পঞ্চম ওভারে দুটি চার হজম করে দেন ১১ রান। এরপর লম্বা সময় তাকে আক্রমণে আনেননি ক্যান্ডি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

১৬তম ওভারে শরীফুল বোলিংয়ে এলে তার ওপর তাণ্ডব শুরু করেন নিসাঙ্কা। প্রথম বলে দুই রান নেওয়ার পরের ডেলিভারিতে কোনো রান নিতে পারেননি এই ডানহাতি ব্যাটার। পরের চার বলে হাঁকান দুটি করে চার ছক্কা। ওভারের তৃতীয় ডেলিভারিতে ছক্কা হাঁকিয়ে ৫২ বলে তুলে নেন সেঞ্চুরি।

মন্তব্য করুন:

Add