আড়াই কোটি রুপি ফিরিয়ে দিলেন দ্রাবিড়

১০ জুলাই ২০২৪

আড়াই কোটি রুপি ফিরিয়ে দিলেন দ্রাবিড়

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপের শিরোপা জেতায় পুরো ভারত দলকে ১২৫ কোটি রুপির বোনাসের দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। স্বাভাবিকভাবেই প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে বোনাসের চেয়েও বাড়তি অর্থ দিতে চেয়েছিল তারা। কিন্তু বাকি কোচিং স্টাফদের সঙ্গে সমতা বজায় রাখতে তা নিতে রাজি হননি দ্রাবিড়।

এক প্রতিবেদনে টাইমস অফ ইন্ডিয়া জানায়, প্রাথমিকভাবে বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের মতো দ্রাবিড়কেও ৫ কোটি রুপি বোনাস দিতে চেয়েছিল বিসিসিআই। দলের ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ফিল্ডিং কোচের জন্য বরাদ্দ ছিল ২ কোটি ৫০ লাখ রুপি করে। তবে বাকি কোচিং স্টাফদের সমান বোনাস নেওয়ার জন্য তাকে ২ কোটি ৫০ লাখ রুপি কম দেওয়ার অনুরোধ জানান দ্রাবিড়।

দ্রাবিড়ের বোনাস কম নেওয়ার বিষয়টি নিশ্চিত করে বিসিআইয়ের এক সূত্র বলেন, “রাহুল তার বাকি কোচিং স্টাফদের সমান আড়াই কোটি বোনাস নিতে চেয়েছিল। আমরা তার চাওয়াকে সম্মান করি।”

তবে দ্রাবিড়ের বোনাস কম নেওয়ার ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও কোচিং স্টাফদের সঙ্গে বোনাসের সমতা বজায় রাখেন ভারতের কিংবদন্তি এই ব্যাটার। তার কোচিংয়ে ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতে ভারত। সেবার শিরোপা জেতানোর জন্য তাকে ৫০ লাখ রুপি এবং তার কোচিং স্টাফদের ২০ লাখ রুপি বোনাস দিতে চেয়েছিল বিসিসিআই। পরে দ্রাবিড়ের অনুরোধে দলের সব কোচিং স্টাফ ও দ্রাবিড় ২৫ লাখ রুপি বোনাস পান।

মন্তব্য করুন: