এলপিএলে তাসকিন-শরীফুলের আরও একটি হতাশার দিন

১১ জুলাই ২০২৪

এলপিএলে তাসকিন-শরীফুলের আরও একটি হতাশার দিন

লঙ্কা প্রিমিয়ার লিগে বল হাতে তাসকিন আহমেদ ও শরীফুল ইসলামের হতাশা যেন চলছেই। নিজ নিজ দলের হয়ে বেশ নিষ্প্রভ ছিলেন বাংলাদেশের এই দুই পেসার। জিততে পারেনি তাদের দলও।

বুধবার দিনের প্রথম ম্যাচে মাঠে নামে তাসকিনের দল কলম্বো স্ট্রাইকার্স। আগে ব্যাট করে জাফনা কিংসকে তারা ১৮৯ রানের লক্ষ্য দেয়। ব্যাট হাতে একটি করে চার ও ছক্কায় ১০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন তাসকিন। তবে তা দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। ৭ উইকেট হাতে রেখে সেই লক্ষ্য তাড়া করে জাফনা।

এদিন বল হাতে তাসকিন ৩ ওভারে ৩৮ রান খরচায় পান ১ উইকেট। হজম করেন তিনটি করে চার ও ছক্কা। চতুর্থ ওভারে বোলিংয়ে আসা তাসকিন প্রথম বলেই দলকে সাফল্য এনে দেন। গত ম্যাচের সেঞ্চুরিয়ান পাতুম নিসাঙ্কাকে ফেরান ব্যক্তিগত ৬ রানে।

তবে শুরুর সেই ধারা আর ধরে রাখতে পারেননি তাসকিন। প্রথম ওভারেই দেন ১৪ রান। এরপর দশম ওভারে বোলিংয়ে এসে দেন ১৭ রান। ১৮তম ওভারে তুলনামূলক ভালো বোলিংয়ে রান দেন ৭। এরপর আর বোলিংয়ের সুযোগ পাননি এই ডানহাতি পেসার।

দিনের আরেক ম্যাচে ক্যান্ডি ফ্যালকনসের হয়ে ২ ওভারের বেশি বোলিংয়ের সুযোগ পাননি শরীফুল। এই ২ ওভারে কোনো উইকেট না পাওয়া বাঁহাতি এই পেসার দেন ২৯ রান। হজম করেন তিনটি চার ও একটি ছক্কা। বল হাতে ইনিংসের শুরু করে প্রথম ওভারেই তিনি দেন ১৫ রান। এরপর ১৭তম ওভারে বোলিংয়ে এসে দেন বাকি ১৪ রান। ক্যান্ডির দেওয়া ১৮৮ রানের লক্ষ্য গল মার্ভেলস পার করে ৪ বল ও ৮ উইকেট হাতে রেখেই।

এর আগে নিজেদের সবশেষ ম্যাচেও খরুচে ছিলেন বাংলাদেশের এই দুই পেসার। ৩ ওভার বল করে শরীফুল দেন ৪৭ রান। আর তাসকিন ২ উইকেট তুলে নিলেও খরচ করেন ৪৫ রান।

মন্তব্য করুন:

Add