এবার শ্রীলঙ্কার অধিনায়কত্ব ছাড়লেন হাসারাঙ্গা

১১ জুলাই ২০২৪

এবার শ্রীলঙ্কার অধিনায়কত্ব ছাড়লেন হাসারাঙ্গা

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর শ্রীলঙ্কা দলের দায়িত্ব ছেড়েছিলেন হেড কোচ ক্রিস সিলভারউড। এবার দেশটির টি-টুয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে দায়িত্ব গ্রহণের ছয় মাস পরই পদত্যাগ করার সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করেননি ২৬ বছর বয়সী এই অল-রাউন্ডার।

বৃহস্পতিবার এক বিবৃতিতে হাসারাঙ্গার পদত্যাগের বিষয়টি জানায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সেখানে কারণ হিসেবে বলা হয়, শ্রীলঙ্কা ক্রিকেটের বৃহত্তর স্বার্থের জন্য তিনি সরে দাঁড়িয়েছেন।

বোর্ডকে দেওয়া পদত্যাগ পত্রে হাসারাঙ্গা বলেন, “একজন খেলোয়াড় হিসেবে শ্রীলঙ্কা আমার সর্বোচ্চটা সব সময়ই পাবে। সব সময়ের মতো আগামীতেও দল ও নেতৃত্বকে সমর্থন দিয়ে যাব।”

বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কোচ সিলভারউড, পরামর্শক মাহেলা জয়াবর্ধনের পর এই নিয়ে লঙ্কান দলের তৃতীয় কোনো শীর্ষস্থানীয় ব্যক্তি পদত্যাগ করলেন।

গত বছরের শেষ দিকে দাসুন শানাকার কাছ থেকে টি–টুয়েন্টির নেতৃত্ব পান হাসারাঙ্গা। তার নেতৃত্বে খেলা ১০টি টি–টুয়েন্টির ৬টিতে জয় পায় শ্রীলঙ্কা।

চলতি মাসের শেষ সপ্তাহে ঘরের মাঠে ভারতের বিপক্ষে টি–টুয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্গা। আগামী ২৬ জুলাই শুরু হতে যাওয়া এই সিরিজের দল এখনও ঘোষণা করা হয়নি। ধারণা করা হচ্ছে, টি-টুয়েন্টির নতুন অধিনায়ক করা হতে পারে ব্যাটার চারিত আসালাঙ্কাকে।

মন্তব্য করুন: