অবসর জীবনের জন্য অ্যান্ডারসনকে টেন্ডুলকারের শুভকামনা

১৩ জুলাই ২০২৪

অবসর জীবনের জন্য অ্যান্ডারসনকে টেন্ডুলকারের শুভকামনা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্ট দিয়ে সাড়ে ২১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন জেমস অ্যান্ডারসন। ইংল্যান্ডের এই কিংবদন্তি পেসারের বিদায়ে তাকে অভিনন্দন শুভেচ্ছা জানিয়েছেন বর্তমান থেকে শুরু করে সাবেক অনেক তারকা ক্রিকেটার। এমনই এক হৃদয় নিংড়ানো বিদায়ী বার্তায় দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট খেলা অ্যান্ডারসনকে শুভকামনা জানিয়েছেন সবচেয়ে বেশি টেস্ট খেলা শচীন টেন্ডুলকার।

গত মার্চে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন অ্যান্ডারসন। শুক্রবার লর্ডস টেস্টের তৃতীয় দিন ইনিংস ১১৪ রানের জয় দিয়ে ইংল্যান্ডের জার্সিকে বিদায় জানান ৪২ বছর বয়স ছুঁই ছুঁই করা এই পেসার।

২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে লর্ডসেই টেস্টে অভিষেক হয় অ্যান্ডারসনের। এরপর ২১ বছরের ক্যারিয়ারে ইংল্যান্ডের হয়ে মাঠে নামেন ১৮৮ টেস্টে। শিকার করেন সাদা পোশাকের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ ৭০৪ উইকেট। একমাত্র পেসার হিসেবে লাল বলে ৭০০ উইকেটের মাইলফলকও স্পর্শ করেন তিনি। শুধু তাই নয়, প্রথম পেসার হিসেবে টেস্টে ৪০ হাজার ডেলিভারি করা ক্রিকেটারও অ্যান্ডারসন।

দিন আগে এক সাক্ষাৎকারে দীর্ঘ ক্যারিয়ারে মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন ব্যাটার হিসেবে টেন্ডুলকারের নাম বলেন এই পেসার। টেস্টে ভারতের কিংবদন্তি এই ব্যাটারকে বার আউট করেন অ্যান্ডারসন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে এই ইংলিশ পেসারের বিদায়ের পর একমাত্র ক্রিকেটার হিসেবে ২০০ টেস্ট খেলা টেন্ডুলকার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে একটি পোস্ট করে শুভেচ্ছা জানান।

এই যে জিমি! ২২ বছরের অসাধারণ স্পেলে তুমি ভক্তদের একের পর এক বিস্ময় উপহার দিয়ে গেছ। তুমি যেহেতু বিদায় বললে, তাই ছোট্ট করে শুভেচ্ছা জানাচ্ছি। এই অ্যাকশন, গতি, নিখুঁততা, সুইং আর ফিটনেস নিয়ে তোমাকে বোলিং করতে দেখাটা ছিল আনন্দের। তুমি তোমার খেলা দিয়ে প্রজন্মের পর প্রজন্মকে অনুপ্রাণিত করে গেছ।

সবশেষে সামনের দিনের জন্য সুস্থতা শুভকামনা জানিয়ে টেন্ডুলকার বলেন, “সামনের দিনে জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়ে পা দিতে যাচ্ছ। সেটি হলো পরিবারের সঙ্গে সময় কাটানো। সে জন্য তোমার সুস্বাস্থ্য আর আনন্দময় সুন্দর জীবন কামনা করছি।

মন্তব্য করুন: