জয়সোয়াল-গিল ঝড়ে সিরিজ জিতে নিল ভারত

১৩ জুলাই ২০২৪

জয়সোয়াল-গিল ঝড়ে সিরিজ জিতে নিল ভারত

মাঝারি মানের লক্ষ্য তাড়ায় জিম্বাবুয়ের ওপর রীতিমত ঝড় তুলেছিলেন যশস্বী জয়সোয়াল ও শুবমান গিল। ভারতের তরুণ এই দুই ওপেনারের সামেন কোনো প্রতিরোধই গড়তে পারেনি কোনো বোলার। ১৬তম ওভারের দ্বিতীয় বলে পুল করে মিড উইকেট দিয়ে জয়সোয়াল চার মেরে ম্যাচের ইতি টানতেই যেন হাঁফ ছেড়ে বাঁচে পুরো দল। ২৮ বল ও ১০ উইকেট হাতে রেখে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

শনিবার হারারেতে সিরিজের চতুর্থ টি-টুয়েন্টিতে জিম্বাবুয়ের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য তাড়ায় শুরু থেকেই বোলারদের ওপার তাণ্ডব শুরু করেন জয়সোয়াল ও গিল। ২৩ বলেই দলের খাতায় যোগ করেন ৫০ রান। পাওয়ারপ্লে শেষ হতেই তাণ্ডবলীলা যেন আরও বাড়িয়ে দেন এই দুই ব্যাটার।

২৯ বলে ৯ চারে ফিফটি তুলে নেন জয়সোয়াল। আর ৬ চার ও এক ছক্কায় গিল ফিফটি হাঁকান ৩৫ বলে। তবে প্রতিপক্ষে রান কম হওয়ায় দারুণ খেলতে থেকেও সেঞ্চুরির দেখা পাননি জয়সোয়াল। বাঁহাতি এই ব্যাটারের ইনিংস থামে ৯৩* রানে। অপর প্রান্তে অধিনায়ক গিল অপরাজিত থাকেন ৫৮ রানে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায় জিম্বাবুয়ে। ওপেনিং জুটি থেকে আসে ৬৩ রান। তবে এই রান তুলতে তারা বল খেলে ৫২টি। এরপর ভারতীয় স্পিনারদের তোপে হাত খুলে তেমন একটা খেলতে পারেনি স্বাগতিক ব্যাটাররা। ব্যতিক্রম ছিলেন অধিনায়ক সিকান্দার রাজা। ডানহাতি এই ব্যাটারের ২৮ বলে ঝড়ো ৪৬ রানের সুবাদে দেড়শ রানের কাছাকাছি যায় তারা। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের ইনিংস থামে ১৫২ রানে।

 

মন্তব্য করুন: