হার্দিক নয়, ভারতের পরবর্তী টি-টুয়েন্টি অধিনায়ক হতে পারেন সূর্যকুমার

১৭ জুলাই ২০২৪

হার্দিক নয়, ভারতের পরবর্তী টি-টুয়েন্টি অধিনায়ক হতে পারেন সূর্যকুমার

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের সহ-অধিনায়কের দায়িত্বে ছিলেন হার্দিক পান্ডিয়া। এই ফরম্যাট থেকে রোহিত শর্মার অবসরের পর দলের নেতৃত্বে আসার কথা ছিল এই অল-রাউন্ডারেরই। তবে তাকে টপকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি দলের অধিনায়ক হতে চলেছেন সূর্যকুমার যাদব।

এক প্রতিবেদনে ইএসপিএন ক্রিকইনফো জানায়, হার্দিকের ফিটসেনজনিত সমস্যা ও ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা বিবেচনায় তাকে অধিনায়কের না-ও করা হতে পারে। এই অল-রাউন্ডারের অধীনে এখন পর্যন্ত ৩টি ওয়ানডে ও ১৬টি টি-টুয়েন্টিতে মাঠে নামে ভারত। এছাড়াও সবশেষ আইপিএলে রোহিতকে সরিয়ে হার্দিককেই মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল। এছাড়াও তার নেতৃত্বে দুইবার আইপিএলের ফাইনাল খেলে গুজরাট টাইটান্স, একবার দলকে করেন চ্যাম্পিয়ন।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজে টি-টুয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা জয়ের পর এই ফরম্যাট থেকে রোহিত ছাড়াও অবসরের ঘোষণা দেন বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। এরপর শুবমান গিলের নেতৃত্বে তরুণ এক দল নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ জিতেছে ভারত। এবার সূর্যকুমারের নেতৃত্বে ২০ ওভারের ক্রিকেটের নতুন যাত্রা শুরু করতে চলেছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

গত নভেম্বরে প্রথমবারের মতো জাতীয় দলের দায়িত্ব পালন করেন সূর্যকুমার। তার নেতৃত্বে ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারায় ভারত। এরপর দক্ষিণ আফ্রিকার মাটিতেও এই ফরম্যাটে দলকে নেতৃত্ব দেন এই ব্যাটার। সিরিজটি ১-১ সমতায় শেষ হয়।

চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলবে ভারত। এই সিরিজ দিয়েই নতুন কোচ হিসেবে দলের দায়িত্ব নেমে গৌতম গম্ভীর।

মন্তব্য করুন: