ভারত সিরিজের আগে দুই পেসারকে হারাল শ্রীলঙ্কা

২৫ জুলাই ২০২৪

ভারত সিরিজের আগে দুই পেসারকে হারাল শ্রীলঙ্কা

ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগে জোড়া ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা। সিরিজের জন্য দল ঘোষণার পর অসুস্থতাজনিত কারণে প্রথমে দল থেকে ছিটকে যান দুশমন্তা চামিরা। এবার আঙুলের চোটে দলের বাইরে চলে গেছেন নুয়ান তুশারা। ইতোমধ্যেই তাদের বদলি দলে এসেছেন আসিথা ফার্নান্দো ও দিলশান মাদুশঙ্কা।

ইএসপিএন ক্রিকইনফোকে শ্রীলঙ্কা দলের ম্যানেজার জানান, বুধবার ফ্লাডলাইটের আলোয় ফিল্ডিং অনুশীলনের সময় বাঁ হাতের আঙুলে চোট পান তুশারা। আপাতত টি-টুয়েন্টি সিরিজের দলের বাইরে থাকবেন এই ডানহাতি পেসার। তার বদলি হিসেবে দলে এসেছেন আরেক পেসার মাদুশঙ্কা।

চলতি বছর থেকে লঙ্কান টি-টুয়েন্টি একাদশের নিয়মিত সদস্যদের একজন হয়ে ওঠেন তুশারা, যার শুরুটা করেন বাংলাদেশের বিপক্ষে। বছরের শুরুতে সিরিজের শেষ ম্যাচে হ্যাটট্রিকসহ ৫ উইকেট নেন তিনি। এছাড়াও গত জুনে শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে দলটির সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন এই পেসার। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া শ্রীলঙ্কার হয়ে তিন ম্যাচে ৮ উইকেট নেন তিনি।

অন্যদিকে বুধবার সকালে টি-টুয়েন্টির পাশাপাশি ওয়ানডে সিরিজের দল থেকেও ছিটকে যান চামিরা। তার বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে আরেক পেসার ফার্নন্দোকে।

আগামী শনিবার টি-টুয়েন্টি সিরিজ দিয়ে শুরু ভারতের শ্রীলঙ্কা সফর। সিরিজের পরের দুই ম্যাচ রোববার ও মঙ্গলবার। দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে আগামী ২, ৪ ও ৭ আগস্ট।

মন্তব্য করুন: