সাকিবের ব্যর্থতার দিনে বল হাতে উজ্জ্বল শরীফুল

২৭ জুলাই ২০২৪

সাকিবের ব্যর্থতার দিনে বল হাতে উজ্জ্বল শরীফুল

কানাডার গ্লোবাল টি-টুয়েন্টিতে নিজের প্রথম ম্যাচেই বল হাতে আলো ছড়িয়েছেন শরীফুল ইসলাম। তবে বাঁহাতি এই পেসারের মিতব্যয়ী বোলিংয়ের দিন ব্যাট ও বল হাতে নিষ্প্রভই ছিলেন সাকিব আল হাসান। হেরেছে তাদের দল বাংলা টাইগার্স মিসিসাগার।

শুক্রবার মন্ট্রিয়েল টাইগার্সের বিপক্ষে ম্যাচে পুরো ভিন্ন এক দিন কাটে বাংলাদেশের এই দুই ক্রিকেটারের। ৪ ওভার বল করে এক মেডেনে ১৬ রান খরচায় এক উইকেট তুলে নেন শরীফুল। এরপর শেষ দিকে ব্যাট হাতে এক ছক্কায় করেন করেন ৮ রান।

বিপরীতে দলের অধিনায়ক সাকিব বল হাতে ৪ ওভারে ৩০ রান দিয়ে উইকেট শূন্য থাকার পর ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। সাজঘরে ফেরেন ৬ বলে মাত্র ৩ রান করে।

মন্ট্রিয়েলের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সের ইনিংস থামে ৮ উইকেটে ১৫৬ রানে। সাকিবের দল ম্যাচ হারে ৩৩ রানে।

এ দিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া সাকিব প্রথম ওভারেই বল তুলে দেন শরীফুলের হাতে। বাঁহাতি এই পেসার ইনিংস শুরু করেন ওয়াইড দিয়ে। তবে নিজেকে দ্রুত সামলে নিয়ে পুরো ওভারে দেন আর ২ রান। এরপর তার দ্বিতীয় ওভারে কোনো রান তুলতে পারেননি ম্যাচসেরা অ্যাশটন অ্যাগার।

১৫তম ওভারে আক্রমণে এসে দুটি চার হজম করে শরীফুল রান দেন ১১। এরপর ১৯তম ওভারে নিজের শেষ ওভার করতে এসে তুলে নন ২২ বলে ৪০ রান করা বেন মানেন্তির উইকেট।

সাকিব-শরীফুলের দলের পরের ম্যাচ শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায়, ভ্যাঙ্কুভারের বিপক্ষে।

মন্তব্য করুন: