বল হাতে জ্বলে উঠে দলকে জেতালে সাকিব

২৮ জুলাই ২০২৪

বল হাতে জ্বলে উঠে দলকে জেতালে সাকিব

টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকেই সময়টা মোটেও ভালো যাচ্ছিল না সাকিব আল হাসানের। যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের পর চলমান কানাডার গ্লোবাল টি-টুয়েন্টিতেও ব্যাট-বল হাতে হতাশার বৃত্তে ঘুরপাক খাচ্ছিলেন বাংলাদেশের এই ক্রিকেটার। তবে সেই বৃত্ত ভেঙে বল হাতে জ্বলে উঠে দলকে জিতিয়েছেন এই অল-রাউন্ডার। তার সঙ্গে বল হাতে কৃপণতার পরিচয় দিয়েই চলেছেন শরিফুল ইসলাম।

শনিবার গ্লোবাল টি-টুয়েন্টিতে সাকিবের ঘূর্ণি জাদুতে ভ্যাংকুভার নাইটসকে ২২ রানে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয় তুলে নেয় বাংলা টাইগার্স মিসিসাগা। বল হতে দলের অধিনায়ক সাকিব ৪ ওভারে ১০ রানের বিনিময়ে শিকার করেন ৩ উইকেট। আর ৪ ওভারে ১২ রানের খরচায় এক উইকেট নেন শরিফুল।

ব্রাম্পটনে আগে ব্যাট করে সাকিবের দল ৭ উইকেটে ১৫২ রানের সংগ্রহ পায়। প্রথম ম্যাচের মতো এদিনও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাকিব। ৪ বলে করেন মাত্র ২ রান। জবাবে সাকিব ও শরিফুলের দুর্দান্ত বোলিংয়ে ২০ ওভার ব্যাটিং করে ৬ উইকেটে ১৩০ রান তুলতে পারে ভ্যাংকুভার।

এদিন নিজের প্রথম ওভারেই উইকেট পান শরিফুল। ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই আফগানিস্তানের মুনির আহমেদকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন। এরপর পাওয়ারপ্লের শেষ ওভারে সাকিব বোলিংয়ে এসে দেন ১ রান। অষ্টম ওভারে বাঁহাতি এই স্পিনার পরপর দুই বলে তুলে নেন দক্ষিণ আফ্রিকার রিজা হেন্ড্রিকস ও পাকিস্তানের আসিফ আলীর উইকেট।

নিজের তৃতীয় ওভারে কোনো উইকেট না পেলেও মাত্র ৪ রান দেন সাকিব। ১৮তম ওভারে নিজের শেষ ওভারে তুলে নেন ২৫ বলে ২৯ রান করা প্রোটিয়া অল-রাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াকে।

মন্তব্য করুন: