অবসর ভেঙে আবারও মাঠে ফিরছেন কার্তিক

অবসর ভেঙে আবারও মাঠে ফিরছেন কার্তিক

কয়েক মাস আগেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন দিনেশ কার্তিক। এরপর থেকে ধারাভাষ্যে ব্যস্ত সময় পার করছেন তিনি। মাঝে দায়িত্ব পেয়েছেন আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ ও পরামর্শকের। তবে এখন অবসর ভেঙে আবারও মাঠের ক্রিকেটে ফিরছেন ভারতের সাবেক এই উইকটেরক্ষক-ব্যাটার।

দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ টি-টুয়েন্টির আগামী মৌসুমে পার্ল রয়্যালসে খেলবেন কার্তিক। মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে আইপিএলের দল রাজস্থান রয়্যালসের একই মালিকানাধীন দলটি এই ঘোষণা দেয়।

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে আগামী বছরের ৯ জানুয়ারি শুরু হতে যাওয়া এসএ টি-টুয়েন্টিতে অংশ নেবেন কার্তিক। ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে কোনো চুক্তি না থাকায় বিদেশি লিগে খেলতে ডানহাতি এই ব্যাটারের কোনো বাধা নেই। এর আগে গত ১৯ জুন সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

আবারও ক্রিকেটে ফেরা নিয়ে ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, “দক্ষিণ আফ্রিকায় খেলা ও ভ্রমণের অনেক সুখময় স্মৃতি আছে আমার। যখন এই সুযোগ এলো, আমি না করতে পারিনি। কারণ আবারও প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলা এবং পার্ল রয়্যালসের হয়ে দারুণ এই টুর্নামেন্ট জেতা বিশেষ অনুভূতি হবে!”

গত আসরে টুর্নামেন্টের শুরুটা ভালো করে শেষ চারে থাকলেও টানা পাঁচ ম্যাচ হারে পার্ল রয়্যালস, যার মধ্যে আছে এলিমিনেটর ম্যাচটিও।

কার্তিকের আগে আরও বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটার বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ অংশ নিয়েছেন। এই তালিকায় আছেন – আম্বাতি রাইডু (সিপিএল), রবিন উথাপ্পা ও ইউসুফ পাঠান (আইএল টি-টোয়েন্টি), সুরেশ রায়না (আবু ধাবি টি টেন)।

মন্তব্য করুন: