‘এ’ দলের সুযোগ কাজে লাগিয়ে জাতীয় দলে চোখ বিজয়ের

‘এ’ দলের সুযোগ কাজে লাগিয়ে জাতীয় দলে চোখ বিজয়ের

পাকিস্তান সফরকে সামনে রেখে দেশের মাটিতে শেষ অনুশীলন সেরে ফেলেছে বাংলাদেশ ‘এ’ দল। শুক্রবার সিরিজে অংশ নিতে দেশ ছাড়বে তারা। আর এই সিরিজকে কাজে লাগিয়ে আবারও জাতীয় ফিরতে চান এনামুল হক বিজয়। প্রস্তুতি ভালো হয়েছে জানিয়ে ডানহাতি এই ব্যাটারের প্রত্যাশা, সফরে ভালো করবে দল।

পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়ার আগে বৃহস্পতিবার অনুশীলনের শেষ দিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সফরে চারদিনের ম্যাচ দুটির অধিনায়ক বিজয়। সাদা পোশাকের প্রথম ম্যাচে খেলবেন মুশফিকুর রহিম ও মুমিনুল হকসহ টেস্ট দলের বেশ কয়েকজন ক্রিকেটার। ফলে এটি তাদের জন্য ভালো সুযোগ হবে বলে মনে করছেন বিজয়।

“এই সফরের পরই আবার জাতীয় দলের সফর আছে। অনেক ক্রিকেটার ‘এ’ দলের সঙ্গে যাচ্ছে প্রস্তুতির জন্য। এটা জাতীয় দলের দারুণ কাজে লাগবে। আমরা জানি, পাকিস্তানের উইকেট ব্যাটিং–সহায়কই হয় অনেক সময়। দুই দলেরই তখন সুযোগ থাকে। বাংলাদেশও অনেক দিন পর টেস্ট ম্যাচ খেলবে। আশা করি, ভালো কিছু হতে পারে।”

দেশের পরিস্থিতির কারণে দলের অনুশীলন বাধাগ্রস্ত হলেও সব মিলিয়ে তা সন্তোষজনক বলে জানিয়ে বিজয় বলেন, “প্রস্তুতি যথেষ্ট হচ্ছে। সামনে আরও প্রস্তুতির সুযোগ আছে। অনেকগুলো ম্যাচ আমরা খেলতে পারব। টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ সব কটিই। ‘এ’ দলের সফরে যারা যাচ্ছি, তাদেরও উপকার হবে। জাতীয় দলে খেলার জন্য তারা প্রস্তুত হবে। জাতীয় দলেরও উপকার হবে।”

পাকিস্তান সফরটাকে ব্যক্তিগতভাবেও কাজে লাগাতে চেয়ে এই উইকেটকিপার–ব্যাটার বলেন, “টেস্ট ক্রিকেট আমার অসাধারণ লাগে। যখনই প্রথম শ্রেণির ক্রিকেট খেলি, চেষ্টা করি শতভাগ দিয়ে খেলার। সে ক্ষেত্রে আমার জন্য এটা বড় একটা সুযোগ। জাতীয় দলের যাদের সঙ্গে কথা হয়েছে, তারাও বলেছে এটি আমার জন্য বড় সুযোগ। জাতীয় দলে সুযোগ এলে লম্বা সময় বাংলাদেশ দলের জন্য খেলার চেষ্টা করব। এটাই সব সময় আমার লক্ষ্য থাকে, ভবিষ্যতেও তা–ই থাকবে।”

মন্তব্য করুন: