টেস্ট আর ওয়ানডেতেও খেলতে চান সূর্যকুমার

১০ আগস্ট ২০২৪

টেস্ট আর ওয়ানডেতেও খেলতে চান সূর্যকুমার

দেড় বছর আগে প্রথম ও শেষবারের মতো টেস্ট ক্রিকেটে মাঠে নেমেছিলেন সূর্যকুমার যাদব। এরপরই বাদ পড়েছেন দল থেকে। তবুও ক্রিকেটের রাজকীয় ফরম্যাটে খেলার আশা ছাড়ছেন না ভারতের নতুন টি-টুয়েন্টি অধিনায়ক। দেশের হয়ে ডানহাতি এই ব্যাটার খেলতে চাচ্ছেন তিন ফরম্যাটেই।

গত বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নাগপুরে টেস্ট অভিষেক হয় সূর্যকুমারের। সেই ম্যাচে এক ইনিংসে ব্যাট করার সুযোগ পেলে করেন ৮ রান। এরপর আর সাদা পোশাকে জাতীয় দলের হয়ে মাঠে নামার সুযোগ পাননি তিনি।

ভারতের জার্সি গায়ে ওয়ানডেও খেলেছেন গত নভেম্বরে, অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে। পুরো আসরে ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে না পারায় এই ফরম্যাটে ৩৭ ম্যাচ খেলা এই ক্রিকেটার ৫০ ওভারের দলের বাইরে আছেন তিনি।

গত মাসে সূর্যকুমারকে আনুষ্ঠানিকভাবে ভারতের টি-টুয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করা হয়। তার অধীনে প্রথম সিরিজেই শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে এই ফরম্যাটের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের আগ পর্যন্ত জাতীয় দলে আর কোনো কাজ নেই ভারত অধিনায়কের। আর এই সময়টাকেই লাল বলের ক্রিকেটে কাজে লাগাতে চান তিনি। আরেকটি লক্ষ্য জাতীয় দলের হয়ে সাদা পোশাকে মাঠে নামা। শুরুটা করবেন প্রাক-মৌসুম প্রথম শ্রেণির প্রতিযোগিতা বুচি বাবু আমন্ত্রণমূলক টুর্নামেন্টের তৃতীয় রাউন্ড থেকে মুম্বাইয়ের হয়ে মাঠে নেমে।

এই টুর্নামেন্টকে সামনে রেখে সূর্যকুমার টাইম অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের হয়ে তিন সংস্করণেই নিয়মিত হওয়ার ইচ্ছার কথা জানিয়ে বলেন, “ভারতের হয়ে সব সংস্করণে খেলতে চাই। বুচি বাবুতে খেলা এই মৌসুমের লাল বলের টুর্নামেন্টের জন্য আমার ভালো প্রস্তুতি হবে।”

এর আগে সবশেষ প্রথম শ্রেণির ক্রিকেটে ২০২৩ সালের জুলাইয়ে মাঠে নামেন সূর্যকুমার। এই ফরম্যাটে সব মিলিয়ে ৮২ ম্যাচে ৪৩ দশমিক ৬২ গড়ে ৫ হাজার ৬২৮ রান করেন তিনি। ১৪ সেঞ্চুরির সঙ্গে ফিফটি ২৯টি।

মন্তব্য করুন: