তামিমের ফেরার বিষয়ে যা বললেন গাজী আশরাফ

১২ আগস্ট ২০২৪

তামিমের ফেরার বিষয়ে যা বললেন গাজী আশরাফ

ঘরের মাঠে গত বছর নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর থেকেই জাতীয় দলের বাইরে তামিম ইকবাল। ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে বাঁহাতি এই ওপেনারের দল থেকে বাদ পড়া দেশের ক্রিকেটাঙ্গনে বেশ আলোচনার জন্ম দিয়েছিল। এরপর বাংলাদেশ বেশ কিছু সিরিজ খেললেও এখনও সাবেক অধিনায়কের দলের ফেরা নিয়ে তেমন কোনো অগ্রগতি দেখা যায়নি। তবে এবার এই পরিস্থিতি বদলানোর আভাস দিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

গত বছর জুলাইয়ে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথে আচমকাই অবসরের ঘোষণা দেন তামিম। এরপর না না বিতর্ক শেষে ওয়ানডে বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য অবসর ভেঙে জাতীয় দলে ফেরেন। সেপ্টেম্বরে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের একাদশেও ছিলেন। তবে শেষ পর্যন্ত ফিটনেসের কারণ দেখিয়ে তাকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করে বিসিবি।

এরপর চলতি বছরের শুরুতে বিপিএলে বরিশালকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেন তামিম। সে সময় জানিয়েছিলেন, তার জাতীয় দলে ফিরতে হলে দলে অনেক কিছুর পরিবর্তনের দরকার। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গেও আলোচনার পর সিদ্ধান্ত নেবেন বলে জানান বাংলাদেশের সাবেক অধিনায়ক। তবে এখন পর্যন্ত সেই বৈঠকের কোনো আভাস পাওয়া যায়নি। দেশের বর্তমান পরিস্থিতিতে দেখা নেই বিসিবি সভাপতিরও।

ফলে তামিমের জাতীয় দলে ফেরার বিষয়ে নিজেই বাঁহাতি এই ওপেনারের সঙ্গে আলোচনায় বসার কথা জানান গাজী আশরাফ। সোমবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানান জাতীয় দলের প্রধান নির্বাচক।

“তামিমের ক্ষেত্রে আগে বিষয়টা ছিল, আমরা জানতাম প্রেসিডেন্ট সাহেবের সঙ্গে তামিম ইকবালের একটা বৈঠক হবে। এরপর এই ব্যাপারে একটা সিদ্ধান্ত আসবে। সেই সিদ্ধান্তের আলোকে আমরা আমাদের কাজটা শুরু করতে পারব। এখন যেহেতু অনেক কিছুই বদলে যাচ্ছে, সেই আলোকে তামিম ইকবালের সঙ্গে কথা বলে অন্তত তার মতামতটা জানার ক্ষেত্রে কোনো অসুবিধা নেই।”

মন্তব্য করুন: