১০ বছর পর টি-টুয়েন্টিতে ফেরার ইঙ্গিত অ্যান্ডারসনের

১৩ আগস্ট ২০২৪

১০ বছর পর টি-টুয়েন্টিতে ফেরার ইঙ্গিত অ্যান্ডারসনের

গত মাসেই দীর্ঘ ২১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন জেমস অ্যান্ডারসন। এরপরই বোলিং পরামর্শক হিসেবে যুক্ত হয়েছেন ইংল্যান্ডের কোচিং স্টাফে। এর মাঝেই এক দশক পর আবারও টি-টুয়েন্টি ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন কিংবদন্তি এই পেসার। তবে সেটি হতে পারে ইংল্যান্ডের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্ট দিয়ে গত জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন অ্যান্ডারসন। সাদা বলের ক্রিকেট শেষ খেলেছেন ২০১৯ সালে। আর সবশেষ টি-টুয়েন্টি খেলেছেন তারও আগে, ২০১৪ সালে। সেবার ইংল্যান্ডের ঘরোয়া টি-টুয়েন্টি আসরের ফাইনালে ল্যাঙ্কাশায়ারের হয়ে মাঠে নামেন তিনি। সেই ম্যাচে কোনো উইকেট ছাড়া ৪ ওভারে ৫২ রান দেন এই পেসার।  

গত ৩০ জুলাই ৪২ বছর বয়সে পা রাখা অ্যান্ডারসন মনে করেন, এখনও ক্রিকেটকে দেওয়ার কিছু বাকি আছে তার। বিশেষ করে, ইংল্যান্ডে চলমান দ্য হান্ড্রেড তাকে আবারও টি-টুয়েন্টিতে ফেরার উৎসাহ দিচ্ছে।

সম্প্রতি দ্য ফাইনাল ওয়ার্ল্ড ক্রিকেট পডকাস্টে নিজের ইচ্ছার কথা জানিয়ে অ্যান্ডারসন বলেন, “আমার মনে হয়, আরও কিছু দেওয়ার বাকি আছে, আমি আরেকটু খেলতে চাই। আমি যেকোনো কিছুর জন্য মুখিয়ে আছি।... বছরের শেষভাগেই সবকিছু পরিষ্কার হতে পারে। এই শীতে টেস্ট দলের দুটি সফর আছে, আমি জানি না ওই দুই সফরে এই (পরামর্শক) ভূমিকা পালন করতে পারব কি না।”

“আমি হানড্রেড দেখেছি, সেখানে দেখলাম প্রথম ২০ বলে বল অনেক সুইং করে। আমি মনে করি, আমি তো এটা করতে পারি, আমি এখনও এ রকম করতে পারি। জানি না, এটা ঠিক কাজ হবে কি না। তবু দেখি, সাদা বলের ক্রিকেটে কিছু করতে পারি কি না। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কখনও তো খেলিনি।”

চলতি মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ইংল্যান্ডের পেস বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন অ্যান্ডারসন। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলে অবসরের পর সেই দায়িত্বে ছিলেন তিনি। সামনে পাকিস্তান ও নিউ জিল্যান্ড সিরিজেও সেই দায়িত্বে আবার ফিরতে পারেন টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি এই পেসার। ফলে এরপরের সময়টায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার সুযোগ পেতে পারেন এই কিংবদন্তি।

মন্তব্য করুন: