ইংল্যান্ডে টেস্ট সিরিজে শ্রীলঙ্কার ব্যাটিং কোচ ইয়ান বেল

১৩ আগস্ট ২০২৪

ইংল্যান্ডে টেস্ট সিরিজে শ্রীলঙ্কার ব্যাটিং কোচ ইয়ান বেল

ইংল্যান্ডের মাটিতে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজকে সামনে রেখে দলের ব্যাটিং কোচ হিসেবে ইয়ান বেলকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। চলতি মাসে শুরু হতে যাওয়া তিন ম্যাচের সিরিজের জন্য সাবেক এই ইংলিশ ব্যাটারকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেলকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কথা জানায় লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) আগামী শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন ইংল্যান্ডের হয়ে ১১৮ টেস্ট খেলা এই ক্রিকেটার। দায়িত্বে থাকবেন সিরিজের শেষ পর্যন্ত।

আগামী ২১ আগস্ট ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজে সেখানকার কন্ডিশন সম্পর্কে ভালো ধারণা পেতে বেলকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানান এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা।

আমরা ইয়ানকে নিয়োগ দিয়েছি, যাতে স্থানীয় জ্ঞানসম্পন্ন ব্যক্তি হিসেবে খেলোয়াড়দের সেখানকার কন্ডিশন সম্পর্কে ধারণা দিয়ে সহায়তা করতে পারে। ইয়ানের ইংল্যান্ডে খেলার অনেক অভিজ্ঞতা আছে। আমরা বিশ্বাস করি, তার পরামর্শ আমাদের দলকে এই গুরুত্বপূর্ণ সফরে সাহায্য করবে।

২০২০ সালে পেশাদার ক্রিকেট থেকে অবসরের পর থেকেই কোচিংয়ের সঙ্গে যুক্ত আছেন ৪২ বছর বয়সী বেল। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করার পাশাপাশি কাজ করেছেন নিউ জিল্যান্ড জাতীয় দলের সঙ্গে। এছাড়াও বিগ ব্যাশের দুটি দলের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

২০০৪ সালে ইংল্যান্ড দলে অভিষেকের পর ২০১৫ পর্যন্ত ১১৮ টেস্টে ৪২ দশমিক ৬৯ গড়ে বেল রান করেছেন হাজার ৭২৭। সেঞ্চুরি হাঁকিয়েছেন ২২টি। দেশের মাটিতে ৬৫ টেস্টে ৪৭ দশমিক ৮৪ গড় এবং ১৫ সেঞ্চুরিতে তিনি হাজার ৪৫০ রান করেছেন।

মন্তব্য করুন: