শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন স্টোকস

১৪ আগস্ট ২০২৪

শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন স্টোকস

চোট থেকে পুরোপুরি সেরে উঠে গত মাসেই মাঠে ফিরেছিলেন বেন স্টোকস। তবে আবার নতুন করে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজ থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক। এই অলরাউন্ডারের অনুপস্থিতিতে তিন ম্যাচের টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দেবেন অলি পোপ।

মঙ্গলবার স্ক্যান রিপোর্টে স্টোকসের বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চিঁড় ধরা পড়ার খবর জানায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ফলে ঘরের মাঠে চলতি বছর আর কোনো সিরিজে মাঠে নামতে পারবেন না তিনি। তবে লঙ্কানদের বিপক্ষে স্টোকসের বদলি হিসেবে কাউকে দলে না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসিবি।

এর আগে গত রোববার দ্য হান্ড্রেডে নর্দান সুপারচার্জার্সের হয়ে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পান স্টোকস। ওপেনিংয়ে দ্রুত সিঙ্গেল নেওয়ার সময় পেশিতে টান খেয়ে মাটিতে পড়ে যান তিনি। এরপর গ্লাভস খুলে ছুঁড়ে ফেলেন। ম্যাচ শেষে ক্রাচে ভর দিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে হাত মেলাতে দেখা যায় তাকে।

আগামী ২১ আগস্ট ম্যানচেস্টারে শুরু হতে যাওয়া সিরিজে এক বছরের বেশি সময় স্টোকসের ডেপুটি হিসেবে কাজ করা পোপের নেতৃত্বে মাঠে নামবে ইংল্যান্ড। স্টোকস ছাড়াও আঙুলের চোটের কারণে লঙ্কানদের বিপক্ষে সিরিজে মাঠের বাইরে থাকবেন ওপেনার জ্যাক ক্রলি। সিরিজে খেলতে না পারলেও দলের সঙ্গে স্টোকস থাকবেন বলে জানা গেছে।

আগামী অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে স্টোকসকে পাওয়ার আশা করছে ইসিবি। মুলতানে সিরিজটি শুরু হবে ৭ অক্টোবর।

মন্তব্য করুন: