ড্র করে পাকিস্তান সিরিজের প্রস্তুতি সারলেন মুশফিক-মুমিনুল

১৬ আগস্ট ২০২৪

ড্র করে পাকিস্তান সিরিজের প্রস্তুতি সারলেন মুশফিক-মুমিনুল

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে মুশফিকুর রহিম ও মুমিনুল হকসহ সেই দলের ৬ জন ক্রিকেটার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ বাংলাদেশ ‘এ’ দল। ব্যাটারদের ব্যর্থতার সঙ্গে প্রকৃতির বাধায় পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে হার এড়িয়ে প্রথম চারদিনের ম্যাচটি ড্র করেছে এনামুল হক বিজয়ের দল।

শুক্রবার ইসলামাবাদে ম্যাচের শেষ দিনের খেলা আলোক স্বল্পতার কারণে আগে শেষ হয় খেলা। খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৫৩ রান।

বৃষ্টির কারণে তৃতীয় দিন কোনো বল মাঠে না গড়ানোয় চতুর্থ দিনের শুরুতেই ৪ উইকেটে ৩৬৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ২৪৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবারও বিপর্যয়ে পড়ে ব্যাটাররা। দলীয় ১১ রানেই সাজঘরে ফেরেন অধিনায়ক বিজয়।

টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য এই ম্যাচে খেলা মুমিনুল ব্যর্থ হন দ্বিতীয় ইনিংসেও। ২৩ বলে ৮ রান করে সাজঘরের পথ দেখেন এই অভিজ্ঞ ব্যাটার। এরপর দ্রুত আরও দুই উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে বাংলাদেশ। তবে পঞ্চম উইকেটে তানজিম হাসান সাকিবকে নিয়ে ৮৪ রানের জুটি গড়ে বিপর্য সামাল দেন নাইম হাসান। ৫৫ রান করে ডানহাতি এই ব্যাটার ফিরলে ভাঙে এই জুটি।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামেননি টেস্ট দলের নিয়মিত দুই মুখ মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিম।

এর আগে হতশ্রী ব্যাটিংয়ে নিজেদের প্রথম ইনিংসে ৪৪.৩ ওভারে কেবল ১২২ রানে অলআউট হয় বাংলাদেশ। ইনিংসে জয়ের ৬৫ রান ছাড়া পাকিস্তান বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি অন্য কোনো ব্যাটার। মুশফিক ও মুমিনুল ফেরেন যথাক্রমে ১৪ ও ১১ রান করে।

মন্তব্য করুন: