ক্রিকেট দিয়ে দেশের সম্মান বাড়ানোর লক্ষ্য ফারুকের

২১ আগস্ট ২০২৪

ক্রিকেট দিয়ে দেশের সম্মান বাড়ানোর লক্ষ্য ফারুকের

দীর্ঘ এক যুগ দায়িত্ব পালনের পর বিসিবির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন। তার জায়গায় নতুন বোর্ড প্রধান হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ। আর দায়িত্ব নিয়েই ক্রিকেটের মাধ্যমে দেশের সম্মান বাড়ানোর লক্ষ্যের কথা জানিয়েছেন তিনি।

বুধবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে বিসিবির জরুরি সভায় ইমেইলের মাধ্যমে পদত্যাগপত্র জমা দেন পাপন। এরপর সেখানেই পরিচালনা পর্ষদের ভোটে বিসিবির সভাপতি নির্বাচিত হন ফারুক।

দায়িত্ব নেওয়ার পর বিসিবির সামাজিক যোগাযোগ মাধ্যমকে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নতুন সভাপতি বলেন, “লক্ষ্য অনেক বড়। প্রথম ও প্রধান লক্ষ্য দেশের সম্মান বৃদ্ধি। দেশের মুখ উজ্জ্বল করা। দলকে একটা জায়গায় (ভালো) দেখতে চাই। কীভাবে দেখব সেটা অনেক বড় একটা ব্যাপার। সুতরাং অনেক জায়গায় আমাদের কাজ করতে হবে।”

“অনেক দিন ধরে কাজ হয়েছে, হয় নাই, এসব নিয়ে প্রশ্ন আছে। আমাদের প্রথম ও প্রধানতম দায়িত্ব হচ্ছে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া। দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। বাংলাদেশ ও বাংলাদেশ ক্রিকেট দলকে যদি আমরা মাথায় রাখি তাহলে আমাদের কাজটা সহজ হবে। আমরা অন্য দিকে যেন সরে না যাই। সুতরাং বাংলাদেশ, বাংলাদেশের ক্রিকেট সব মিলিয়েই এটাকে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই।”

২০১২ সালের অক্টোবরে সরকারের মনোনীত সভাপতি হিসেবে বিসিবির দায়িত্ব নেন পাপন। এরপর ২০১৩, ২০১৭ ও ২০২১ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন তিনি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের পতনের পর আত্মগোপনে ছিলেন পাপন। এছাড়াও লাপাত্তা হয়েছেন অনেক বোর্ড পরিচালক।

পাপনের পদত্যাগের মধ্য দিয়ে দেশের রাজনৈতিক পটপরিবর্তনের ফলে বিভিন্ন প্রতিষ্ঠানে যে সংস্কারের হাওয়া লেগেছে, তাতে ক্রীড়াঙ্গনে সবার আগে সংস্কার আসতে শুরু করেছে বিসিবিতে।

মন্তব্য করুন: