হাথুরুসিংহেকে রাখতে চান না নতুন বিসিবি সভাপতি

২১ আগস্ট ২০২৪

হাথুরুসিংহেকে রাখতে চান না নতুন বিসিবি সভাপতি

রাজনৈতিক পটপরিবর্তনের পর দেশের চলমান সংস্কার প্রক্রিয়ার হওয়া লেগেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি)। দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ফারুক আহমেদ। আর দায়িত্ব নেওয়ার পর এখনও নিজের আগের অবস্থানেই অনড় আছেন জাতীয় দলের এই সাবেক প্রধান নির্বাচক। জানিয়েছেন, হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহেকে রাখতে চান না তিনি।

বুধবার আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে বিসিবির জরুরি সভায় ইমেইলের মাধ্যমে সভাপতির পদ থেকে পদত্যাগ করেন নাজমুল হাসান পাপন। এরপর সেখানেই পরিচালনা পর্ষদের ভোটে বিসিবির সভাপতি নির্বাচিত হন ফারুক।

বোর্ড সভাপতি নির্বাচিত হওয়ার আগে গত রোববার সিনিয়র ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের ইউটিউব চ্যানেল ‘নট আউট নোমান’ – এ দেওয়া এক সাক্ষাৎকারে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক জানিয়েছিলেন, তিনি বোর্ডে এলে হেড কোচ হিসেবে হাথুরুসিংহেকে রাখার কোনো কারণ দেখেন না।

নতুন দায়িত্ব বুঝে নেওয়ার পর দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহের প্রসঙ্গ উঠে আসলে সেখানেও একই কথা জানান বিসিবি সভাপতি।

“চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে চুক্তিটা কী, সেটা আমি ঠিক জানি না। আমি আগের জায়গাতেই আছি। আমি যা বলেছি, সেটা থেকে সরে যাইনি। এখন আমাকে আনুষ্ঠানিকভাবে কিছু জিনিস দেখতে হবে। কীভাবে কী করা দরকার, তাঁর চেয়ে ভালো কাউকে পাই কি না, বা কাছাকাছি যারা ভালো করতে পারবে…এটা দেখব, তারপর কথা বলব। আমি আসলে ওই স্ট্যান্ড থেকে সরিনি।”

গত বছর ফেব্রুয়ারিতে দ্বিতীয় মেয়াদে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেন হাথুরুসিংহে। তার এই চুক্তি আছে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। এর আগে কোচের পদে পরিবর্তন আসবে কি না এমন প্রশ্নের জবাবে ফারুক বলেন, “এই মুহূর্তে বলা কঠিন। দুই-তিন দিন আমাদের কলিগদের সঙ্গে কথা বলি। একজন কোচকে যখন আনা হয়, তখন নিশ্চয়ই তিন-চারজনের শর্ট লিস্ট থাকে। অন্যরা আসতে পারবে, নাকি পারবে না – এটা দেখতে হবে।”

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্ট শুরুর আগে ছাঁটাইয়ের বিষয়ে হাথুরুসিংহের কাছে জানতে চাওয়া হলে এই শ্রীলঙ্কান জানান, বোর্ডের যে কোনো সিদ্ধান্ত তিনি মেনে নেবেন

মন্তব্য করুন: